সকল মেনু

হিলারির চাইতে বেশি যোগ্য নই : ওবামা

1-19-290x163হটনিউজ২৪বিডি.কম : যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় ডেমোক্রেটিক পার্টির জাতীয় সম্মেলনে বক্তব্য দিয়ে মানুষকে যথারীতি উৎসাহিত ও উদ্দীপিত করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। হিলারিকে জয়ী করার পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ডেমোক্র্যাটদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি এবং নিজের চাইতেও যোগ্য বলে আখ্যায়িত করেছেন তাকে।

বুধবার ফিলাডেলফিয়ায় ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে দেওয়া ৪৫ মিনিটের ভাষণে এ কথা বলেন তিনি। মানুষকে ভয় নয়, আশা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার আহবান করেন তিনি।
এদিকে প্রথম নারী প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ডেমোক্র্যাট দলের মনোনয়ন পেয়ে ইতিহাস গড়েছেন হিলারি ক্লিনটন। ওবামার বক্তব্যের সময় হিলারি তার সঙ্গে মঞ্চে যোগ দিলে গোটা কনভেনশন এলাকা হাজার হাজার মানুষের করতালিতে ভরে ওঠে।

ভাষণে ওবামা বলেন, ‘আমি দৃঢ়তার সঙ্গে বলতে পারি প্রেসিডেন্ট হওয়ার জন্য কোনও নারী কিংবা পুরুষ হিলারির চেয়ে বেশি যোগ্য নয়। আমি কিংবা বিল ক্লিনটন কারোরই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে হিলারির চেয়ে বেশি যোগ্যতা নেই।’

উল্লেখ্য, প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে হিলারি ক্লিনটনের আনুষ্ঠানিক মনোনয়ন অনন্য ঘটনা। কারণ যুক্তরাষ্ট্রের নারীরা ভোটাধিকার পেয়েছিল ১৯২০ সালে। যে কারণে ১৮৭২ সালে একজন নারী প্রেসিডেন্ট নির্বাচনে লড়লেও ভোট পান নি। দেশটির ২৪০ বছরের ইতিহাসে ৪০ জন প্রেসিডেন্টই পুরুষ। নির্বাচিত হলে হিলারিই হবেন প্রথম নারী প্রেসিডেন্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top