সকল মেনু

বেড়েছে সবজি ও ডিমের দাম

23-4-290x178হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর নিত্যপণ্যের বাজারে হঠাৎ করে বেড়ে গেছে সবজি ও ডিমের দাম। বিক্রেতারা বলছে, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যার কারণে বাজারে সরবরাহ কমে যাওয়ায় সবজির দাম বেড়েছে।

শুক্রবার রাজধানীর কারওয়ান বাজার, শান্তিনগর, মালিবাগ বাজার বাজার ঘুরে দেখা যায়, সবজির দাম এক সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতি ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে। সবজির ছাড়াও বেড়েছে ডিমের দাম। ডজন প্রতি ডিমের দাম ৫ টাকা বেড়ে এখন ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

বাজার ঘুরে দেখা যায়, ঝিঙ্গা, করলা ও শসা এখন ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি পটল ৪০ টাকা আর বেগুন, কাকারল ও গাজর বিক্রি হচ্ছে ৬০ টাকা দরে।

তবে গত সপ্তাহের তুলনায় টমেটোর দাম প্রতি কেজিতে ১০ টাকা কমে ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া নতুন সিমের দাম কেজিতে ২০ টাকা কমে ১২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে মালিবাগের কাঁচা ব্যবসায়ী মফিজুল ইসলাম জানান, দেশের বিভিন্ন স্থানে বন্যা ও বৃষ্টিপাতের কারণে চাহিদা অনুযায়ী সরবরাহ কমে গেছে। সে কারণে গত সাপ্তাহের তুলনায় কিছু কিছু সবজির দাম বেড়েছে।

তবে সবজির দাম বাড়লে স্থিতিশীল রয়েছে অন্যান্য নিত্যপণ্যের দাম। দেশি পিয়াজ প্রতি কেজি ৩৮, ভারতীয় পেয়াজ ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া রসুন (দেশি) ১৩০, সয়াবিন তেল ৪৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর প্রতি কেজি নাজির শাল চাল ৫০ আর মিনিকেট চাল ৪৫ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারের ব্যবসায়ী মনোয়ার হোসেন জানান, সবজির বাজার ছাড়া অন্যান্য পণ্যের দাম স্থিতিশীল রয়েছে।

শান্তিবাজার কাঁচা বাজারে বাজার করতে আসা রেহানা বেগম জানান, হঠাৎ করে অধিকাংশ সবজির দাম কেজি প্রতি ৫ টাকা থেকে ১০ টাকা বেড়েছে। বিক্রোতারা বলছে সাপ্লাই কম। এটা সেটা করে ব্যবসায়িরা প্রায়ই জিনিসপত্রের দাম বাড়ায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top