সকল মেনু

গ্রিসে পালিয়ে যাওয়া ৮ তুর্কি কর্মকর্তার কারাদণ্ড

turuka-290x185আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : তুরস্কে সেনা অভ্যুত্থান চেষ্টাকালে হেলিকপ্টার নিয়ে গ্রিসে পালিয়ে যাওয়া সেই আট সামরিক কর্মকর্তার কারাদণ্ড হয়েছে।

অবৈধ অনুপ্রবেশের জন্য গ্রিক আদালত তাদের প্রত্যেককে দুই মাসের স্থগিত কারাদন্ড দিয়েছেন। আট সামরিক কর্মকর্তার মধ্যে তিনজন মেজর, তিনজন ক্যাপ্টেন এবং দুজন সার্জেন্ট মেজর।
পাইলটের বিরুদ্ধে ফ্লাইট বিধি ভঙ্গের জন্য অতিরিক্ত একটি অভিযোগ আনা হয়। যা থেকে তাকে খালাস দেওয়া হয়েছে। বিধি ভঙ্গে সাহায্যের জন্য অন্য সাতজনের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়, তা থেকেও তাদের রেহাই দেওয়া হয়েছে।

আলজাজিরা অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।
আটজনকে দেওয়া দুই মাস কারাদণ্ড তিন বছরের জন্য স্থগিত করা হয়েছে। তবে তাদের পুলিশের হেফাজতে থাকতে হবে। এর মধ্যে তাদের রাজনৈতিক আশ্রয়ের বিষয়টি বিবেচনা করে দেখবে গ্রিস সরকার। শনিবার গ্রিসে পৌঁছানোর পরই আট কর্মকর্তা দেশটির কাছে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেন।

এদিকে তুরস্ক সরকার আট কর্মকর্তাকে ফিরিয়ে দিতে গ্রিসের প্রতি আহ্বান জানিয়েছে। তাদের বিরুদ্ধে তুরস্কে অভ্যুত্থান চেষ্টার অভিযোগে বিচার হবে। তবে তারা অভ্যুত্থানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন।

তাদের আশঙ্কা, শুদ্ধি অভিযানের অংশ হিসেবে তাদের শাস্তি দেওয়া হবে। যেকোনো উপায়ে তাদের জীবন নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top