সকল মেনু

সম্ভাবনাময় বিনোদন কেন্দ্র: নবাবগঞ্জের ডঃ এস,এম ওয়াজেদ মিয়া সেতু

index দিনাজপুর থেকে মো. নুরুন্নবী বাবু: ক্লান্ত পথিক আর হাতের নাগালে বিনা পয়সায় নয়নাভিরাম বিনোদন প্রেমী দর্শনার্থীদের কোলাহলে মনোমুগ্ধকর এক বিনোদন কেন্দ্র হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছে দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার কাঁচদহ-বোয়ালমারী এবং রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার মাঝা মাঝি করতোয়া নদীর উপর নির্মিত ডঃ এস,এম ওয়াজেদ মিয়া সেতু।
প্রতিদিন শত শত বিনোদন প্রেমী নারী-পুরুষ, বালক-বালিকা,শিশু-কিশোর ভীড় জমায় এই বিনোদন এলাকায়। সেতুর নিচ দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীতে বিনোদন প্রেমীদের জন্য রয়েছে ছোট ছোট ডিঙ্গি নৌকা। নৌকায় চড়ে নদীর হালকা ঢেউয়ে গা ভাসিয়ে নদীর শীতল হাওয়া উপভোগ করার মজাই আলাদা।
ইতি মধ্যেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন পেশার বিভিন্ন আয়ের মানুষ ভীড় জমাচ্ছে ডঃ এস,এম ওয়াজেদ মিয়া সেতু এলাকায়।
নবাবগঞ্জের দাউদপুর এলাকার বিনোদন প্রেমী এক দম্পতি জানান, আমাদের এলাকায় কয়েকটি বিনোদন কেন্দ্র রয়েছে। কিন্তু ডঃ এস,এম ওয়াজেদ মিয়া সেতুর মতো এত মনোমুগ্ধকর বিনোদন কেন্দ্র নবাবগঞ্জের আর কোথাও নেই। এখানে নদীর ধার দিয়ে যতদুর চোখ যায় কাশ বনের চোখ ধাধানো সৌন্দর্য যেন মনপ্রাণ সব কেড়ে নেয়। নদীর বুক চিরে ছোট নৌকার ছোটা ছুটি তাতে বিনোদন প্রেমীদের উপচেপড়া ভীড় কি মনোরম দৃশ্য। সেতুর উপর থেকে উত্তর-দক্ষিণ দিকে তাকালে মনে হয় যেন হারিয়ে যাচ্ছি কোন এক অজানা অচেনা স্বর্গের রাজ্যে। সেতুর উপর দিয়ে প্রতিদিন চলছে হাজার হাজার যানবাহন,সে দৃশ্যও নজর কাড়ার মতো। সেতুর নিচে এবং আশ পাশে রয়েছে বিভিন্ন প্রকার মুখ রোচক খাবারের ভ্রাম্যমান দোকান। এখানে দোকান দিয়ে অনেকের সংসার সচ্ছল হয়েছে জানালেন, স্থানীয় বাসিন্দা মোঃ আব্দুল মান্নান প্রধান।
নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ বজলুর রশীদ জানালেন, সম্ভাবনাময় বিনোদন কেন্দ্র হিসাবে আমরা ডঃ এস,এম ওয়াজেদ মিয়া সেতুকে ইতি মধ্যেই চিন্তা ভাবনায় রেখেছি। সরকারের পক্ষ থেকে সহযোগিতা পেলে আমরা পূর্ণ বিনোদন কেন্দ্র হিসাবে সব রকম সুযোগ সুবিধার ব্যবস্থা করব।
বিনোদন প্রেমীদের কোন প্রকার অসুবিধা এবং সুন্দর পরিবেশ বজায় রাখার স্বার্থে নবাবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে প্রায় সার্বক্ষনিক তত্ত্বাবধানের ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে জানালেন,নবাবগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ ইসমাইল হোসেন। তিনি আরও জানান, সেতুর আশ পাশ জুড়ে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা তিনি আন্তরিকতার সহিত প্রতিহত করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top