সকল মেনু

‘আশা করি তারা আমাদের সার্বিক সহায়তা দেবে’

boithok1468234398  অাছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম : ‘বাংলাদেশের চলমান সন্ত্রাস মোকাবিলায় কোন কোন ক্ষেত্রে সহযোগিতা দরকার- তা যুক্তরাষ্ট্রকে জানানো হবে। আশা করি তারা আমাদের সার্বিক সহায়তা দেবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সোমবার বিকেলে ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের মধ্য ও দক্ষিণ এশিয়া–বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। তিনি (নিশা দেশাই) সন্ত্রাস মোকাবিলায় যুক্তরাষ্ট্রের সব ধরনের সহযোগিতার প্রস্তাব দিয়েছেন। আমরাও চাই, একসঙ্গে এই সমস্যা মোকাবিলা করতে।

যুক্তরাষ্ট্র কোন কোন ক্ষেত্রে সহায়তার প্রস্তাব দিয়েছে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, সব ধরনের সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র। তবে আমরা বলেছি, অ্যাসেসমেন্ট করছি, কী কী ধরনের সহযোগিতা চাওয়া হতে পারে। তার ওপর ভিত্তি করেই জানাব।

সোমবার বেলা ৩টা ১৫ মিনিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকে বসেন নিশা দেশাই বিসওয়াল। তার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ মার্কিন দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় অংশ নেন স্বরাষ্ট্র সচিব ড. মোজাম্মেল হক খান, র্যা বের ডিজি বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আইন শৃঙ্খলাবাহিনীর উর্ধতন কর্মকর্তারা।

এর আগে সোমবার সকালে নিশা দেশাই বিসওয়াল গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁ পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি ওই রেস্তোরাঁয় জঙ্গি হামলায় নিহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

গত ১ জুলাই গুলশানের আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালায় জঙ্গিরা। এ সময় তারা ১৭ জন বিদেশি, দুই বাংলাদেশি ও একজন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিককে হত্যা করে। এই সন্ত্রাসী হামলার পর নিশা বাংলাদেশে দুইদিনের সফরে আসেন। সফরের প্রথম দিনে পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top