সকল মেনু

প্রবাসীদের সঙ্গে রাষ্ট্রদূতের ঈদের শুভেচ্ছা বিনিময়

index শামছুজ্জামান নাঈম, মালয়েশিয়াঃ সৌদি আরব, আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে বুধবার। সৌদি আরবের সঙ্গে মিল রেখে মালয়েশিয়ায়ও বুধবার ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। ঈদ-উল-ফিতর উপলক্ষে বুধবার সন্ধ্যায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার শহীদুল ইসলাম তার বাসভবনে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।
স্থানীয় সময় বিকেল ৫ থেকে রাত ৯ টা পর্যন্ত অব্যাহতভাবে মালয়েশিয়ায় প্রবাসী বাংলাদেশি, সাংবাদিক, রাজনীতিবিদ, সুশীল সমাজ, বিদেশি কূটনীতিবিদরা রাষ্ট্রদূতের বাসভবনে জড়ো হন। এতে রাষ্ট্রদূতের বাসভবন প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। হাই কমিশনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে হাইকমিশনার নিজ হাতেই আগত অতিথিদের আপ্যায়ন করেন। রাষ্ট্রদূতের বাসভবনে বিভিন্ন রকমের রুচিশীল খাবারে মুগ্ধ হন সবাই। এ সময় শহীদুল ইসলাম সবার খোঁজ খবর নেন। প্রবাসীরাও নিজেদের সুখ-দুঃখের কথা রাষ্ট্রদূতের সঙ্গে ভাগাভাগি করেন।
এ সময় হাইকমিশনার বলেন, আপনারা এসেছেন এতে আমি অত্যন্ত খুশি হয়েছি। প্রবাসীদের নিয়েই আমার কাজ। প্রবাসীদের সহযোগিতা ছাড়া কোনো কিছু করা সম্ভব নয়। মালয়েশিয়ায় বাংলাদেশের ভাবমূর্তি তৈরি করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি বলেন, মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী দাতুক শ্রী নাজিব তুন রাজাকের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে মালয়েশিয়ান প্রধানমন্ত্রী বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনায় শোক ও নিন্দা জানান। সেই সঙ্গে জঙ্গি সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রী শেখ সাহসী পদক্ষেপেরও প্রসংশা করেন তিনি।
এ সময় তিনি শোকাহত বাংলাদেশের পাশে থাকার কথাও জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top