সকল মেনু

মুমিনুল-রকিবুলকে পেছনে ফেলে শীর্ষে শামসুর

shamsur-290x161খেলা ॥ হটনিউজ২৪বিডি.কম : ২০১৫-১৬ মৌসুমে ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করেছেন শামসুর রহমান। সদ্য শেষ হওয়া মৌসুমে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক বনেন বাংলাদেশ জাতীয় দলের এই ওপেনার। গত সপ্তাহে শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) দারুণ ব্যাটিং করেছেন শামসুর। এর আগে জাতীয় ক্রিকেট লিগ ও বাংলাদেশ ক্রিকেট লিগেও ধারাবাহিক পারফরম্যান্স উপহার দেন তিনি।

সদ্য শেষ হওয়া ডিপিএলে শামসুরকে পেছনে ফেলে সর্বোচ্চ রান সংগ্রাহক বনেন রকিবুল। কিন্তু ২০১৫-১৬ মৌসুমে রকিবুলকে হটিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হন জাতীয় দলের ওপেনার শামসুর। এমনকি এক্ষেত্রে জাতীয় দলের তারকা ব্যাটসম্যান মুমিনুলকেও পেছনে ফেলেন তিনি।

২০১৫-১৬ মৌসুমে সব মিলিয়ে ১৬৪৪ রান করেন শামসুর। এরমধ্যে ডিপিএলে করেন ৫৮৮ রান। এছাড়া জাতীয় ক্রিকেট লিগে ৬ ম্যাচে ৫৭৮ এবং বাংলাদেশ ক্রিকেট লিগে করেন ৫০৮ রান। সদ্য শেষ হওয়া মৌসুমে অন্য সবার চেয়ে বেশি (পাঁচটি) সেঞ্চুরি করেন শামসুর।

শামসুরের চেয়ে সামান্য পিছিয়ে থেকে দ্বিতীয় নির্বাচিত হন রকিবুল। জাতীয় দলের বাইরে থাকা এই ব্যাটসম্যানের মোট সংগ্রহ ১৬০২ রান। ১৫৮৫ রান নিয়ে মুমিনুল রয়েছেন তৃতীয় স্থানে। ডিপিএলে ৬৭১ ও জাতীয় ক্রিকেট লিগে ৮৯৯ রান করে সেরা তিনে জায়গা করে নেন মুমিনুল।
সেরা পাঁচে থাকা অপর দুই ব্যাটসম্যান হলেন শাহরিয়ার নাফিস ও মার্শাল আইয়ুব। শাহরিয়ার ১৪৬৭ রান নিয়ে চতুর্থ এবং মার্শাল ১২৬৭ রান নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top