সকল মেনু

নামেই প্রথম শ্রেণীর পৌরসভা পার্বতীপুর

 indexরাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুর শহরের ভেতর দিয়ে দূরপাল্লার কোচসহ সব ধরনের যানবাহন চলাচলের কারণে তীব্র যানজটে নাকাল হয়ে পড়েছে পৌরবাসী। যানজটের কবলে পড়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছে না। বাইপাস সড়ক ব্যবহার না করে শহরের ভেতর দিয়ে ঢাকার দুরপাল্ল¬ার ভারী যানবাহন চলাচল করছে। আজ বুধবার দুপুর সাড়ে ১১টায় শহরের নুতন বাজার মেইন রোডে ঘন্টার পর ঘন্টা সড়কে ট্রাক দাঁড় করিয়ে মালামাল লোড-আনলোড করায় আরো তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে পৌরবাসী ও পথচারীদের চরম দুর্ভোগে পড়তে হয়। অন্যদিকে রাস্তার উপরই নির্মাণ করা হয়েছে দোকানপাট। ফলে সড়কের প্রশস্ততা কমে যাচ্ছে। পৌর কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করে আছে। অবস্থা দৃষ্টে যেন দেখার কেউ নেই।
এলাকার গুরুত্বানুযায়ী সড়কের প্রশস্ত অনেক কম। যখন তখন শহরের ভিতর নতুন বাজার মেইন রোডে কিছু ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল ওঠানামা করতে সড়কের ওপর চলে যায় ট্রাকের পুরো অংশ। এ ছাড়াও সড়কের যেখানে-সেখানে বাস দাঁড় করিয়ে যাত্রী ওঠানামার কারণেও যানজট তৈরি হচ্ছে।
মোজাফফর নগর মহল্লার মিনহাজুল সরকার বাবু বলেন, এছাড়া ড্রেনেজ ব্যবস্থা একেবারেই নিম্নমানের। শহর থেকে দ্রুত পানি নিষ্কাশনে ছোট বড় ড্রেন থাকলেও পরিস্কার হয়না বছরের পর বছর। চলাচলের রাস্তায় ফেলা হচ্ছে ময়লা আবর্জনা। ফলে সামান্য বৃষ্টিতে সেগুলি ড্রেনে পচে পানি নিষ্কাশনে বাধার কারণ হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top