সকল মেনু

প্রধানমন্ত্রীর সঙ্গে মঙ্গোলিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

Hasina-and-G-290x122হটনিউজ২৪বিডি.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত মঙ্গোলিয়ার অনাবাসিক রাষ্ট্রদূত গনচিং গানবোল্ড।

মঙ্গলবার (জুন ২৮) দুপুরে জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

সাক্ষাৎকালে মঙ্গোলিয়ার উলানবাটরে অনুষ্ঠেয় আসেম সম্মেলন (এশিয়া ইউরোপ মিটিং) ও দু’দেশের ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এতে অংশ নিতে প্রধানমন্ত্রী মঙ্গোলিয়া সফর করবেন বলে আশা করা হচ্ছে।

এ বিষয়ে প্রধানমন্ত্রীকে রাষ্ট্রদূত বলেন, আসেম সম্মেলন খুবই গুরুত্বপূর্ণ। আপনাকে সাদরে অভ্যর্থনা জানানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।

শেখ হাসিনার আসন্ন মঙ্গোলিয়া সফর ঐতিহাসিক ও মাইলফলক হবে বলেও মন্তব্য করেন মঙ্গোলিয়ার অনাবাসিক রাষ্ট্রদূত। আসেম সম্মেলন বিষয়ে গনচিং গানবোল্ডকে প্রধানমন্ত্রী বলেন, এটা খুবই গুরুত্বপূর্ণ।

সাক্ষাৎকালে দু’দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানোর ওপর জোর দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ওষুধ শিল্প ছাড়াও ব্যবসা-বাণিজ্যের জন্য অনেক সুযোগ আছে।
প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতের মাধ্যমে মঙ্গোলিয়ার রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top