সকল মেনু

তারেক-মামুনের অর্থপাচার মামলা: সাক্ষ্যগ্রহণ ৩০ জুলাই

imagwwwesxzআদালত প্রতিবেদক :সিঙ্গাপুরে অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও তার বন্ধু ব্যবসায়ি গিয়াস উদ্দিন আল মামুনের বিরুদ্ধে পরবর্তি সাক্ষ্য গ্রহন আগামি ৩০ জুলাই দিন ধার্য করেছেন আদালত। মামলার ১১তম সাক্ষী সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার ওমর ফারুক ভুঞার সাক্ষ্য গ্রহণ শেষে ১২তম সাক্ষী তাহসিনুল হকের জবানবন্দি গ্রহণ শেষে ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. মোতাহার হাসেন আগামী ৩০ জুলাই নতুন এ তারিখ ধার্য করেন। জবানবন্দি শেষে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া সাক্ষিকে আংশিক জেরা করেন।  গিয়াসউদ্দিন আল মামুনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আর তারেককে পলাতক দেখিয়ে এ মামলার বিচার চলছে বলে তার পক্ষে রাষ্ট্রপক্ষের কোনো সাক্ষীকে জেরা করার সুযোগ পাচ্ছেন না তারেকের আইনজীবীরা।

২০০৯ সালের ২৬ অক্টোবর দুনীর্তি দমন কমিশন এর সহকারী পরিচালক মোহাম্মদ ইব্রাহিম রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় এ মামলা করে। ২০১০ সালের ৬ জুলাই তারেক রহমান ও তার বন্ধু ব্যবসায়ি গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে আদালতে চার্জশীট (অভিযোগ পত্র) দাখিল করেন দুদক। অভিযোগপত্রে বলা হয়, টঙ্গীর বিসিক শিল্প এলাকায় একটি ৮০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের কার্যাদেশ পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে “নির্মান কনষ্ট্রাকশন লি.” কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক খাদিজা ইসলামের কাছ থেকে তারা দুই জন মিলে গ্রহন করে ২০০৩ সালের ১ জানুয়ারি থেকে থেকে ২০০৭ সালের ৩১ মে পর্যন্ত ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা সিঙ্গাপুরের ৬৫, চুলিয়া ষ্ট্রীট এর ওভারসীজ চাইনিজ ব্যাংকিং করপোরেশন লিমিটেড (ওসিবিসি) এ পাচার করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top