সকল মেনু

ব্যবসা প্রসারিত হলে দু’দেশের সম্পর্কের উন্নয়ন ঘটবে : অভিজিৎ

abhijeet-mukherjee_16643হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশে সফররত ভারতের রাষ্ট্রপতি প্রণম মুখার্জীর ছেলে ও দেশটির লোকসভার সদস্য অভিজিৎ মুখার্জী বলেছেন, বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে যত বেশি আদান প্রদান হবে তত বেশি তাদের মধ্যে দূরুত্ব কমে আসবে এবং মৈত্রী বন্ধন বেশি সুদৃঢ় হবে। রবিবার রাজধানীর ইস্কাটনে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির কার্যালয়ে মৈত্রী সমিতির কর্তৃক আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সভাপতি প্রফেসর এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লে. কর্ণেল (অব.) ফারুক খান, বেগম মাহজাবিন খালেদ এমপি, সমিতির সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন পল্টু, ব্যারিষ্টার আমিরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

অভিজিৎ মুখার্জী বলেন, বাংলাদেশ ও ভারত বিশেষ করে পশ্চিমবঙ্গের মানুষের সংস্কৃতি, ভাষা, ও আচার আচরণ এক। দুদেশের মধ্যে ব্যবসা বাণিজ্য আরো প্রসার হলে এর মাধ্যমে দুদেশের মানুষের সম্পর্কের উন্নয়ন ঘটবে। তিনি বাংলাদেশের উত্তর পশ্চিম অঞ্চলের সীমান্ত এলাকায় আরো বেশী সংখ্যক বর্ডার হাট চালু এবং একই সাথে সীমান্তবর্তী এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন।

অভিজিৎ মুখার্জী বলেন, দুদেশের ভাষা সংস্কৃতি এবং আচার আচরণ এক। তাছাড়া বিশ্বেও সর্বাধিক লোক বাংলা ভাষায় কথা বলে। এটা গৌরবের এবং অহংকারের। তিনি বলেন, বাংলাদেশের প্রচেষ্টার ফলে বাংলা আন্তর্জাতিক ভাষার মর্যাদা লাভ করেছে। এজন্য বাংলাদেশের সাথে আমরা গৌরাবান্বিত। এ সময় ভারতীয় ভিসা সহজীকরণে তার সর্বাত্মক সহযোগিতার আশ্বাষ প্রদান করেন এবং সকল ক্ষেত্রে তাঁর সহযোগীতা অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top