সকল মেনু

দেশের অগ্রযাত্রাকে কেউ থামাতে পারবে না

Untitled-3-290x160হটনিউজ২৪বিডি.কম : প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও সাহসী নেতৃত্বে যে উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে, তা কোনো ষড়যন্ত্রেই থামানো যাবে না।
রোববার (১২ জুন) সকালে জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় সংসদ সদস্যরা (এমপি) এ কথা বলেন।

প্রস্তাবিত ২০১৬-১৭ অর্থ বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন-আওয়ামী লীগের এমপি কামাল আহমেদ মজুমদার, সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম, মো. আব্দুর রহমান, শফিকুল ইসলাম শিমুল, মোসলেম উদ্দিন, সফুরা বেগম, কাজী রোজী, এ কে এম ফজলুল হক, হাবিবুর রহমান প্রমুখ।

কামাল আহমেদ মজুমদার বলেন, অতীতে যারা দেশের কোনো উন্নয়ন না করে বিদেশে বিপুল অংকের টাকা পাচার করেছে, সেই বিএনপি-জামায়াত ও তাদের সমর্থকরা প্রস্তাবিত বাজেটের সমালোচনা করছে।

‘কারণ তারা বুঝতে পেরেছে এই বাজেট বাস্তবায়িত হলে দেশ আরও উন্নয়ন, অগ্রগতি ও সামনের দিকে এগিয়ে যাবে। এ কারণে তারা দেশে একের পর এক গুপ্তহত্যা চালাচ্ছে, দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। কিন্তু তাদের কোন ষড়যন্ত্রই দেশের জনগণ সফল হতে দেবে না।’
এমপি রফিকুল ইসলাম বলেন, অনেকেই প্রস্তাবিত বাজেটকে উচ্চাভিলাষী বলেছেন। আমাদের অবশ্যই উচ্চাভিলাষী হতে হবে, এর কোনো বিকল্প নেই। প্রয়োজনীয়তার নিরীখে এ ধরনের বাজেটের অত্যন্ত প্রয়োজন।

মেগা প্রকল্প সম্পর্কে তিনি বলেন, এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী দূরদর্শী ও সাহসী নেতৃত্বের ফলে। ২০২১ সালে বিদ্যু‍ৎ উৎপাদন ৪ গুণ বাড়বে। যা কেউ কল্পনাও করতে পারেনি।

বিগত সময়ে বিএনপি-জামায়াতের সরকারবিরোধী বিভিন্ন সহিংসতার কথা তুলে ধরে শফিকুল ইসলাম শিমুল বলেন, ‘আজকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্ব দরবারে এগিয়ে যাচ্ছে। বিশ্বের দরবোরে বাংলাদেশ মাথা উচু করে দাঁড়ানো শুরু করেছে, ঠিক তখনই সারাদেশে পরিকল্পিতভাবে জিয়ার নেতৃত্বে টার্গেট কিলিং করা হচ্ছে।’

‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে। তাই যারা নাশকতা করছে, যারা হত্যার সঙ্গে জড়িত বাংলার মাটিতে শেখ হাসিনার নেতৃত্বে তাদেরও বিচার অবশ্যই হবে,’ বলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top