সকল মেনু

আর নির্বাচন করবেন না অর্থমন্ত্রী

muhit-press_13883হটনিউজ২৪বিডি.কম : এবার রাজনীতিকেই বিদায় জানাতে চান প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব এবং সাবেক আমলা ও বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। অর্থাৎ আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবেন না তিনি। চলতি দশম সংসদই তার রাজনৈতিক জীবনের শেষ বলেই ঘোষণা দিয়েছেন তিনি। আজ রবিবার বিকালে সিলেট বিভাগের উন্নয়ন প্রকল্প নিয়ে কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় বর্তমান সরকারের অর্থমন্ত্রী হিসেবে ২০১৯ সাল পর্যন্তই রাজনীতিতে থাকতে চান বলেই নিজের ইচ্ছের কথা জানান তিনি। তবে তার উত্তরসূরী কে হবেন সে সম্পর্কে নিশ্চিত কিছু বলতে না চাইলেও কেবল তিনি তার ভাই এবং জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী রাষ্ট্রদূত আবুল মোমেনের নাম উচ্চারণ করেন। তিনি বলেন, মোমেন চেষ্টা করছেন তার ফিল্ড তৈরি করতে। তবে ভবিষ্যতের কথা তো বলতে পারি না।

নিজ এলাকার প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত এ বৈঠক শেষে প্রকল্প বাস্তবায়নে চলতি ২০১৫-২০১৬ অর্থবছর সুবিধার ছিল না বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। আগের বছর ভালো কাজ করায় আত্মতুষ্টিতে ভোগার কারণেই এ ভরাডুবি বলেও মন্তব্য করে তিনি বলেন, সবাই জানেন, প্রকল্প বাস্তবায়নে দিস ইয়ার ইজ নট গুড। কর্মকর্তাদের রিলাক্স মুডই এর কারণ। তিনি আরও বলেন, এ বছর যেন সে রকম কিছু না হয় সেজন্য আগামী ০১ জুলাই থেকেই প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়া হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয় এজন্য যৌথ মনিটরিংয়ের সিদ্ধান্ত নিয়েছে।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান অর্থমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদরউদ্দিন আহমেদ কামরানসহ বিভাগীয় পর্যায় ও অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। সাম্প্রতিক সময়ে সচিবালয়ে অর্থমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, সরকারের বর্তমান মেয়াদের শেষ বাজেট ২০১৯ সালে ঘোষণা করেই অবসরে যেতে চান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top