সকল মেনু

‘নজর দিয়ে বাজেট পড়ুন’

hasan1464945575হটনিউজ২৪বিডি.কম : সমালোচনা না করে বিএনপি নেতাদের নজর দিয়ে বাজেট পড়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে ‘শেখ হাসিনার রাজনীতি উন্নয়নের মূলনীতি ও নতুন বাজেটে দেশ এগিয়ে যাবে’ শীর্ষক আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ।

হাছান মাহমুদ বলেন, আপনারা বাজেটটি আগে নজর দিয়ে পড়ুন। ভালো করে না পড়ে আগে থেকেই সমালোচনা করবেন না। বাজেট পড়ার পর যদি আপনাদের কোনো পরামর্শ থাকে তা পেশ করুন। আপনারা সংসদে না থাকলেও সবার পরামর্শ নেওয়ার মানসিকতা আমাদের আছে।

তিনি বলেন, বিশ্ব নেতারা যেখানে বাংলাদেশ সরকারের প্রশংসা করছে সেখানে আমাদের দেশের কিছু রাজনীতিবিদ ও অর্থনীতিবিদ সরকারের সমালোচনা করে যাচ্ছে।

আওয়ামী লীগ সমালোচনাকে সমাদর করে। সরকারের সমালোচনা অবশ্যই হবে। কিন্তু অন্ধ সমালোচনা কখনো দেশের জন্য রাষ্ট্র ও সমাজের জন্য অবশ্যই মঙ্গলজনক নয়।

কয়েকজন অর্থনীতিবিদের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, আমাদের দেশে কয়েকজন অর্থনীতিবিদ আছে তা বাজেট উপস্থাপনের সময় এলে টের পাওয়া যায়। কারণ তাদের বাজেটের সময় সমালোচনায় পঞ্চমুখ থাকতে দেখা যায়।

বাজেটের সমালোচকদের সম্পর্কে তিনি বলেন, অনেকে বলে থাকেন এ বাজেট উচ্চাভিলাষী। হ্যাঁ আমরা উচ্চাভিলাষী বাজেটই পেশ করেছি। উচ্চাভিলাষী বাজেট না থাকলে সেই সরকারের পক্ষে রাষ্ট্রের উন্নতি করা সম্ভব নয়।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি শাহাদাত হোসেন টয়েলের সভাপতিত্বে আলোচনা সভায় ছিলেন জাতিসংঘে নিয়োজিত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে এম আব্দুর মোমেন, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ড. সিদ্দিকুর রহমান. জিএম আতিক প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top