সকল মেনু

ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট

1.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২২ মে : ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাসস্ট্যান্ডসহ

আশপাশে প্রায় ১ কিলোমিটার এলাকাজুড়ে ফুটপাত দখল করে গড়ে উঠেছে বিভিন্ন দোকানপাট। ফলে এই মহাসড়কে চার লেনের কাজ সম্পন্ন হলেও সাধারণ পথচারীদের যাতায়াত বিঘ্নিত হচ্ছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকায় ফুটপাত দখল করে অবৈধভাবে গড়ে উঠেছে চা, পান-সিগারেট, ফলের দোকানসহ অনেক ভাসমান ও স্থায়ী দোকানপাট। ত্রিশাল বাসস্ট্যান্ডের লোকাল বাস দাঁড়ানোর স্থানটিও দখল করে সেখানে প্রতিদিন বসে কাঁচাবাজারের হাট। এসব অবৈধ ও অস্থায়ী দোকানের সামনে জড়ো করে রাখা হয় নানারকম পণ্যসামগ্রী ও ভ্রাম্যমাণ অবকাঠামো। জায়গা না পেয়ে লোকাল বাসগুলো মূল রাস্তার ওপর দাঁড়িয়ে যাত্রী ওঠা-নামা করায়। ফলে প্রতিনিয়তই বাড়ছে দুর্ভোগ ও দুর্ঘটনা।

পথচারীদের অভিযোগ, এই ফুটপাতে মানুষ হাঁটার কোনো পরিবেশ নেই। আসছে ২৫ মে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষে ত্রিশালে জাতীয় পর্যায়ে জন্মজয়ন্তী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানকে ঘিরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লোকজনের সমাগম ঘটবে ত্রিশালে। যদি এই অবৈধ ফুটপাত দখলদারদের উচ্ছেদ না করা হয় তবে যাত্রীদের চরম দুর্ভোগের সম্মুখীন হতে হবে।

এ ব্যাপারে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবু জাফর রিপন জানান, ফুটপাত দখলদারদের অনতিবিলম্বে উচ্ছেদ করা হবে। এ নিয়ে ইতোমধ্যেই বাস মালিকদের সাথে কথা হয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top