সকল মেনু

থেমে গেলেন ক্রুজ, ট্রাম্পই হচ্ছেন প্রার্থী

trump31462328660হটনিউজ২৪বিডি :যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে শেষ পর্যন্ত প্রার্থী হতে যাচ্ছেন বহুল সমালোচিত মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প।দলীয় মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে তার প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন সিনেটর টেড ক্রুজ। তিনি প্রার্থী হওয়ার লড়াই থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার ইন্ডিয়ানা রাজ্যে প্রাইমারিতে বড় ব্যবধানে হেরে যাওয়ার পর নির্বাচনী ক্যাম্পেইন থেকে নিজেকে প্রত্যাহারের ঘোষণা দেন ক্রুজ। তবে এখনো নির্বাচনী প্রচার থেকে সরে দাঁড়ানোর ঘোষণা না দিলেও জন কাসিচ ট্রাম্পের চেয়ে এতটাই পিছিয়ে আছেন যে, প্রার্থী হওয়ার মতো কোনো আশাই তার নেই। ক্রুজের গুঁটিয়ে যাওয়ার পর কাচিসের বসে যাওয়াটা এখন সময়ের ব্যাপার মাত্র। বলতে গেলে ট্রাম্পই এখন রিপাবলিকান দলের একমাত্র মনোনয়নপ্রত্যাশী।

অনেক বিতর্কিত মন্তব্যের জন্য বিশ্বজুড়ে সমালোচিত হলেও রিপাবলিকান ভোটার-সমর্থকদের মধ্যে ট্রাম্পের জনপ্রিয়তা তুঙ্গে, যা মনোনয়ন নির্বাচনে ধাপে ধাপে প্রমাণিত হয়েছে। রিপাবলিকান দলে মাত্র চার বছর আগে নাম লেখান ট্রাম্প। দলীয় কোনো পদে বা নির্বাচিত কোনো দায়িত্ব পালন করেননি তিনি। নিউইয়র্কের বিরাট ব্যবসায়ী ট্রাম্প তার ব্যবসার জন্য সারা দুনিয়ায় পরিচিত। সেই ট্রাম্প এবার হতে যাচ্ছেন প্রেসিডেন্ট পদপ্রার্থী। রিপাবলিকান পার্টির জাতীয় কনভেশনে চূড়ান্ত ঘোষণা দেওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে ট্রাম্পকে।

এদিকে মঙ্গলবার ইন্ডিয়ানা রাজ্যে ডেমোক্রেটিক পার্টির মনোনয়নপ্রত্যাশী হিলারি ক্লিনটন হেরেছেন তার প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্সের কাছে। তবে সার্বিক বিচারে হিলারি এখনো স্পষ্ট ব্যবধানে এগিয়ে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top