সকল মেনু

‘ডিইউজে মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে থাকবে ’

4af84a87-0c7d-4bff-aaa6-66064f305a32 হটনিউজ প্রতিবেদক : ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজি) যতদিন থাকবে, ততদিন মুক্তিযুদ্ধের চেতনাজাত সব রকম কাজের সঙ্গে সম্পৃক্ত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংগঠনটির সভাপতি সাংবাদিক শাবান মাহমুদ।
রাজধানীর সেগুনবাগিচায় স্বাধীনতা হলে শুক্রবার বিকেলে ‘জাতীয় ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ প্রতিরোধে আমরা ঐক্যবদ্ধ’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।
গণবিচার আন্দোলন ও ডিইউজে যৌথভাবে এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন নৌ-মন্ত্রী ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের আহ্বায়ক শাজাহান খান এমপি। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মাহমুদুর রহমান খোকন, জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে নৌ-মন্ত্রী শাজাহান খান আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের ঘোষণাপত্র পাঠ করেন।
এতে তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সকল প্রকার কাজকে আইনের আওতায় এনে বিচার পরিচালনা করা, যুদ্ধাপরাধী বিচারকাজের ভিনদেশিদের চক্রান্ত রূখে দেওয়া, পাকিস্তানি ভাবধারার সঙ্গে সম্পৃক্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনা, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করা ও পাকিস্তানের সঙ্গে সকল প্রকার সম্পর্ক চিহ্নসহ ২১টি লক্ষ্যে এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top