সকল মেনু

এটি স্কুল মাঠ না পুকুর !

২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৫ এপ্রিল : গত দুইদিনের বৃষ্টির পানিতে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ও কলেজ লাগোয়া নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের মাঠ পানিতে তলিয়ে গেছে।

পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা না থাকায় জেলার সবচেয়ে বড় এই বিদ্যাপিঠের সামনের মাঠ দেখতে অনেকটা পুকুরের মতোই মনে হচ্ছে।

কলেজ শিক্ষার্থীদের অভিযোগ, পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বৃষ্টি হলেই মাঠ তলিয়ে একাকার হয়ে পড়ে। এ সমস্যা নিরসনে কোনো উদ্যোগ নেয় না কলেজ ও স্কুল কর্তৃপক্ষ। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার্থীদের।স্থানীয়রা জানান, কলেজের সামনের বিশাল মাঠের জায়গাটি নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ পানি নিষ্কাশনে আগাম বা তলিয়ে যাওয়ার পরও পানি সরাতে কোনো উদ্যোগ নেয় না। ফলে একবার ডুবে গেলে অন্তত সপ্তাহকাল মাঠে পানি আটকে থাকে।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে সরেজমিনে ওই স্কুল ও কলেজ মাঠে গিয়ে দেখা যায়, মাঠে থৈ থৈ পানি। দূর থেকে দেখে পুকুর বলে মনে হয়।এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক হামজা মাহমুদ বাংলানিউজকে বলেন, নিয়াজ স্কুলের পেছন দিকে রেলওয়ের খাল পানিতে ভরে গেছে। মাঠের পানি ওই খালে যাওয়ার কথা। কিন্তু সেখানে জলাবদ্ধতার কারণে পানি মাঠেই আটকে থাকছে।

জানতে চাইলে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহিদুল ইসলাম বলেন, কলেজের লুৎফুর রহমান রসায়ন ভবনের পেছন দিকে পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিল। সেখানে মেয়েদের হল নির্মাণ কাজ চলছে। তাই  পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে গেছে।তিনি আরো জানান, স্কুলের পেছন দিকে রেলওয়ের খালে মাছ চাষ করতে স্থানীয়রা বাঁধ দিয়েছেন। এতেও পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হচ্ছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top