সকল মেনু

২০১৯ বিশ্বকাপেও ধোনির নেতৃত্ব চান শেবাগ

৬.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৭ মার্চ : বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে চার নম্বরে ব্যাটিংয়ে নেমেই যেন ‘পুরনো রূপে’ হাজির হন মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় অধিনায়কের এ পজিশনেই ব্যাট করা উচিৎ বলে মনে করেন বীরেন্দর শেবাগ। শুধু তাই নয়, অন্তত ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ধোনিকে দলের নেতৃত্বে দেখতে চান সাবেক ভারতীয় ওপেনার।

শেবাগের মতে, অন্তত আরো দুই-তিন বছর বিশ্বজুড়ে বোলারদের জন্য মূর্তিমান আতঙ্ক হয়ে থাকবেন ধোনি। এমনকি তাঁর বিশ্বাস, ধারাবাহিকভাবে চার নম্বরে ব্যাটিংয়ে করলে ‘ক্যাপ্টেন কুল’ ভারতকে আরো বেশি জয় উপহার দিতে পারবেন।

এক সাক্ষাৎকারে শেবাগ বলেন, ‘যদি সে (ধোনি) চার নম্বরে ব্যাট করে তবে তা দলের জন্যই ভালো। পেসার ও স্পিন বোলারদের সে প্রাণবন্তভাবে খেলতে পারে। কখন ধীরে খেলতে হবে আর কখন চড়াও হতে হবে তা সে ভালো করেই জানে। ২০১৫ বিশ্বকাপ থেকেই আমি এটি বলে আসছি। এ পজিশনে খেললে ভারতের হয়ে ধোনি আরো অনেক বেশি ম্যাচ জিততে পারবে।’

এদিকে, গত কয়েক মাস ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে অবসর বিষয়ে প্রশ্নের মুখোমুখি হন ৩৪ বছর বয়সী ধোনি। তবে ভারতীয় অধিনায়ক পরিষ্কার ভাষায় জানিয়ে দিয়েছেন, তাঁর এ ধরনের কোনো পরিকল্পনা নেই।

এ ব্যাপারে শেবাগের ভাষ্য, ‘ধোনি এখনো ২-৩ বছর খেলতে পারে। শচীনকে নিয়েও ২০১১ বিশ্বকাপে এমন প্রশ্ন উঠেছিল। কিন্তু সেটা (অবসর) হয়নি। আমি মনে করি, ধোনি ২০১৯ বিশ্বকাপ (ইংল্যান্ডে) পর্যন্ত খেলতে পারবে। তাছাড়া, টেস্ট না খেলায় সে নিজের ফিটনেসও ঠিক রাখতে পারছে।’

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top