সকল মেনু

ডিসেম্বরে খুলে দেওয়া হবে ঢাকা-চট্টগ্রাম চারলেনের মহাসড়ক : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি

ঢাকা, ২৬ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : ডিসেম্বরে খুলে দেওয়া হবে ঢাকা-চট্টগ্রাম চার লেনের মহাসড়ক। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানিয়ে বলেন, চার লেনের মহাসড়ক নির্মাণের সুফল চলতি বছরের ডিসেম্বর থেকেই দেশের অর্থনীতিতে পড়বে বলে আমি আশা করছি। বুধবার রাজধানীর রেডিসন ব্লু হোটেলে জাপানের চার কোম্পানির সঙ্গে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু নির্মাণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, এ মহাসড়কের সুফল দেশের জনগণ, যাত্রী এবং আমাদের অর্থনীতিতে পড়তে শুরু করবে। এর মাধ্যমে আমাদের কানেকটিভিটি (যোগাযোগব্যবস্থা) অনেক দূর এগিয়ে যাবে।
তবে প্রকল্পের শেষ পর্যায়ে এসে পাথর সংকটের কথা জানিয়ে সেতুমন্ত্রী আরও বলেন, ইদানীং আমরা পাথর সংকট তীব্রভাবে অনুভব করছি। এটি আমাদের কিছুটা সমস্যায় ফেলেছে। আশা করি, শিগগিরই সংকটের সমাধান হয়ে যাবে।
জাপানের ওবায়শি করপোরেশন, শিমিজু করপোরেশন, জেএফই ইঞ্জিনিয়ারিং করপোরেশন এবং আইএইচআই ইনফ্রাস্ট্রাকচার সিস্টেম- এ চার প্রতিষ্ঠান যৌথভাবে এ কাজ করবে। অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত মিৎসু ওয়ানাবে, সড়ক সচিব এম এ এন সিদ্দিক, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ফিরোজ ইকবাল, জাইকা প্রতিনিধি মিকি হাতিকা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top