সকল মেনু

রাষ্ট্রদূতরা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি

ঢাকা, ২১ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি বলেছেন, রাষ্ট্রদূতরা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে।
ভবিষ্যতেও এ নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখা সম্ভব হবে কি-না সে ব্যাপারে তারা জানতে চেয়েছে। বাংলাদেশের মানুষ ধর্মভীরু। কিন্তু ধর্মান্ধ নয়। তাই এদেশে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রশ্রয় পাবে না।
আজ বুধবার সকাল ১১টার দিকে সচিবালয়ে ৪ দেশ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে সচিবালয়ে বৈঠক শেষে সাংবাদিকদেরকে তিনি একথা বলেন।
এ বৈঠকে বার্নিকাট ছাড়াও বৃটেনের হাই কমিশনার রবার্ট গিবসন, কানাডিয়ান রাষ্ট্রদূত হিদার ক্রুডেন ও অস্ট্রেলিয়ার হাই কমিশনার গ্রেগ উইল কক উপস্থিত ছিলেন। প্রায় ১ ঘণ্টা ধরে বৈঠক চলে।
আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা বলেছেন আমাদের সরকারের অনুমতি ছাড়া কোনো তথ্য দেয়ার বিধান নেই। বৈঠকে দুই বিদেশী হত্যা মামলার অগ্রগতি নিয়েও আলাপ হয়েছে। তবে খুব শিগগিরই দুই বিদেশী হত্যার রহস্য বের হবে। আমরা আপনাদেরকে এ বিষয়ে সহসাই জানাব।
তিনি বলেন, আমরা তাদের বলেছি, দুই বিদেশী হত্যায় আইএস বা কোন জঙ্গি সংগঠনের সম্পৃক্ততা পাওয়া যায়নি। এটি স্রেফ একটি ষড়যন্ত্র। এ বিষয়টি আমরা শিগগিরই পরিষ্কার করবো।
এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমরা তাদেরকে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত অবহিত করেছি। নিরাপত্তার জন্য যা যা দরকার সরকার তা তা করতে প্রস্তুত।
তাদেরকে বলেছি, দুই বিদেশী নাগরিক হত্যাকান্ডে আপনাদের কাছে যদি কোনো সুনির্দষ্ট তথ্য প্রমাণ থাকে তাহলে আমাদেরকে তা সরবরাহ করুন। তারা আমাদেরকে কোন সুনির্দিষ্ট তথ্য দিতে পারেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top