সকল মেনু

মুজাহিদের দম্ভের চূড়ান্ত পতন হলো : শাহরিয়ার কবির

ঘাতক-দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির
ঘাতক-দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির

ঢাকা, ১৯ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : জামায়াতের নেতা আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম সাক্ষী ঘাতক-দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, এই রায়ের মধ্য দিয়ে শহীদ পরিবারগুলোর ৪৪ বছরের রক্তক্ষরণ কিছুটা হলেও প্রশমিত হলো। এই রায়ের মধ্য দিয়ে মুজাহিদের দম্ভের চূড়ান্ত পতন হলো।
রায়ের প্রতিক্রিয়ায় বুধবার শাহরিয়ার কবির সাংবাদিকদের এ কথা বলেন।
শাহরিয়ার বলেন, মুজাহিদ বলেছিলেন, ‘এ দেশে কোনো যুদ্ধাপরাধী নেই, বাংলাদেশে কোনো যুদ্ধাপরাধ হয়নি।’ ট্রাইব্যুনালে মুজাহিদের বিরুদ্ধে সাক্ষ্য দেয়ায় আমাকে ১১ দিন ধরে জেরা করা হয়েছিল। তখন আমার মনে হয়েছিল, আমাকে আসামিপক্ষের আইনজীবী জেরা নয়, শাস্তি দিয়েছিল। বিচারপ্রক্রিয়া বাধাগ্রস্ত করতে আসামিপক্ষ রাষ্ট্রপক্ষের সাক্ষীদের হত্যা, গুম ও নির্যাতন করেছে। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের উদ্দেশ্য সফল হলো না।
শাহরিয়ার কবির বলেন, মুজাহিদের বিরুদ্ধে এই রায়ের মধ্য দিয়ে আলবদর বাহিনীতে তার নেতৃত্বের দায় প্রতিষ্ঠিত হলো। ফলে ওই বাহিনীর সব দায়দায়িত্ব তার ওপর বর্তালো।
মুক্তিযুদ্ধের ৪৪ বছর পর এই রায়ের প্রসঙ্গে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির এই নেতা বলেন, আমাদের দুর্ভাগ্য যে এই যুদ্ধাপরাধীদের রায়ের জন্য আমাদের ৪৪ বছর অপেক্ষা করতে হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top