সকল মেনু

১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে শীতকালীন আয়কর মেলা

১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে শীতকালীন আয়কর মেলা
১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে শীতকালীন আয়কর মেলা

ঢাকা, ১৩ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : আগামী ১৯ নভেম্বর থেকে দেশে প্রথমবারের মতো শীতকালীন আয়কর মেলা শুরু হতে যাচ্ছে।
জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত ওই আয়কর মেলা আগামী ১৯, ২০ ও ২১ নভেম্বর রাজধানীসহ সাত বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে।
রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাব ও কর অঞ্চল-৯ এর আওতায় ঢাকার উত্তরার কার্যালয়ে আয়কর মেলা আয়োজন করবে প্রতিষ্ঠানটি। এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, করদাতারা উৎসবমুখর পরিবেশে মেলায় আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন। এছাড়াও নতুন ই-টিআইএন নিবন্ধন ও পুনঃনিবন্ধনের সুবিধা পাওয়া যাবে এ মেলায়।
এর আগে চলতি বছরের গত ২২ সেপ্টেম্বর আয়কর মেলার সমাপনী অনুষ্ঠানে শীতের শুরুতে আরো একটি আয়কর মেলা আয়োজন করার ঘোষণা দিয়েছিলেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান।
সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, শীতের শুরুতে আরো একটি আয়কর মেলা আয়োজনের বিষয়ে অর্থমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আমরাও করদাতাদের সেবা দিতে শীতকালীন আয়কর মেলা আয়োজনের পরিকল্পনা নিয়েছি।
সাতব্যাপী ওই আয়কর মেলায় রেকর্ড ২ হাজার ৩৫ কোটি ৩২ লাখ টাকা রাজস্ব আদায় হয়। মেলায় সাত দিনে কর সেবা নেন ৭ লাখ ৫৭ হাজার ৭৫৪ জন। আর রিটার্ন দাখিল করেন ১ লাখ ৬১ হাজার ৬০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top