সকল মেনু

ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়তে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী
জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী

ঢাকা, ৬ নভেম্বর ২০১৫, নিরাপদনিউজ : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী উন্নয়নের ধারা অব্যাহত রেখে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘বর্তমান সরকারের গৃহীত কার্যক্রমের ফলে মানুষের মৌলিক চাহিদা পূরণ, অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের পাশাপাশি জীবনযাত্রার মানোন্নয়ন ঘটেছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে ক্ষুধা-দারিদ্র্য মুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করে যেতে হবে।’
স্পিকার আজ রংপুরের পীরগঞ্জে উপজেলা পরিষদ চত্ত্বরে রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ আয়োজিত উপজেলার ২৬১ টি গ্রামে সাড়ে ১৪ হাজার গ্রাহককে নতুন বিদ্যুৎ লাইন সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
স্পিকার বলেন, তরুণ সমাজ বাংলাদেশের উন্নয়নের অন্যতম প্রধান চালিকা শক্তি৷ তাদের মেধা ও অভিজ্ঞতার সর্বোত্তম ব্যবহারের জন্য তিনি তাদের আরো উন্নত শিক্ষা ও প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এ অঞ্চলের হস্তশিল্প অত্যন্ত উন্নতমানের এবং আন্তর্জাতিক বাজারে সমাদৃত। তাই রংপুর অঞ্চলের হস্তশিল্প শীঘ্রই আন্তর্জাতিক বাজারে রপ্তানির ব্যবস্থা গ্রহণ করা হবে ।
পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন- পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন, রংপুরের জেলা প্রশাসক মো: রাহাত আনোয়ার প্রমুখ।
অনুষ্ঠানে স্পিকার, কৃষি পুনর্বাসনের জন্য কৃষি উপকরণ বিতরণ প্রাথমিক বিদ্যালয়ের বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার, চশমা ও হিয়ারিং এইড বিতরণ করেন।
এছাড়াও স্পিকার একটি বাড়ি একটি খামার প্রকল্পের ‘পল্লী সঞ্চয় ব্যাংক’ এর নতুন ভবন ও শাহ আব্দুর রউফ কলেজের নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন এবং পীরগঞ্জ আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, ভেন্ডাবাড়ী ডিগ্রি কলেজসহ বাজিতপুর আমিনিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top