সকল মেনু

তাজিয়া মিছিলে হামলার খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

তাজিয়া মিছিলে হামলার খবর আন্তর্জাতিক গণমাধ্যমে
তাজিয়া মিছিলে হামলার খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

২৪ অক্টোবর ২০১৫, নিরাপদ নিউজ : পুরান ঢাকার হোসেনী দালানে আশুরা পালনের প্রস্তুতির সময় শুক্রবার রাতে যে হামলার ঘটনা ঘটেছে তা আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে বেশ গুরুত্বের সঙ্গে প্রকাশ করা হয়েছে।

বিবিসি বলেছে, বাংলোদেশের রাজধানী ঢাকায় বাৎসরিক আশুরা মিছিলের জন্য জমায়েত হওয়া মানুষের মধ্যে বেশ কয়েকটি হাতবোমা ছুঁড়ে মারা হয়েছে। এতে একজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। শিয়া সম্প্রদায়ের নেতারা বলেছেন, এই প্রথম এ ধরনের ঘটনা ঘটল।

পুলিশের বরাত দিয়ে আলজাজিরা বলেছে, পবিত্র আশুরা দিবস পালন উপলক্ষে বেশ কিছু শিয়া মুসলমান পুরান ঢাকায় জড়ো হলে সেখানে কয়েকদফা বিস্ফোরণ ঘটে। এতে কমপক্ষে একজন নিহত এবং বেশ কিছু লোক আহত হয়েছেন। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে এবং ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, বাংলাদেশের রাজধানী ঢাকার পুরনো অংশে পবিত্র আশুরার দিন পালন উপলক্ষে শিয়া সম্প্রদায়ের বেশ কিছু লোক জড়ো হলে সেখানে কয়েকদফা বিস্ফোরণ ঘটে।

শনিবার খুব সকালে চালানো ওই হামলায় একজন নিহত ও বেশ কিছু লোক আহত হয়েছেন। ‘জঙ্গি’ সংগঠন ইসলামিক স্টেট বা আইএস হামলার দায় স্বীকার করেছে।

এছাড়া ব্রিটিশ ও মার্কিন গণমাধ্যম এবং ভারত, পাকিস্তান ও চীনা গণমাধ্যমে বিষয়টি প্রকাশ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top