সকল মেনু

তথ্যমন্ত্রীকে জাতীয় প্রেস ক্লাবসহ সব সাংবাদিক সংগঠনে বর্জন ঘোষণা

হটনিউজ ডেস্ক: সাংবাদিক সমাজের ধারাবাহিক দাবির মুখে ৯ম ওয়েজবোর্ড ঘোষণা না করার কারণে জাতীয় প্রেস ক্লাবসহ সকল সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে বর্জনের ঘোষণা দিয়েছে বিএফইউজে ও ডিইউজে। আজ সাংবাদিকদের এক অনশন কর্মসূচি থেকে এ ঘোষণা দেয়া হয়।
অবিলম্বে ৯ম ওয়েজবোর্ড গঠন, সাংবাদিকদের দাবি-দাওয়া এবং প্রতিশ্রুতি ভঙ্গের জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর অপসারণের দাবিতে আজ ২০ সেপ্টেম্বর ২০১৭, বুধবার সকাল ১১টায় থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে বিএফইউজেÑ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) আহবানে সাংবাদিক সমাজ দিনব্যাপী অনশন পালন করে। বিকেল ৫টার পর প্রবীণ সাংবাদিক কামাল লোহানী, বাসস’র এমডি আবুল কালাম আজাদ ও ডিইউজের সাবেক সভাপতি কাজী রফিক অনশনকারী সাংবাদিক নেতৃবৃন্দকে শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান।
অনশন থেকে সাংবাদিক নেতৃবৃন্দ জাতীয় প্রেস ক্লাবসহ সারাদেশের সকল সাংবাদিক সংগঠন ও গণমাধ্যম প্রতিষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে বর্জনের ঘোষণা দেয়।
কর্মসূচিতে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, সহ-সভাপতি শহিদ-উল-আলম, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, ডিইউজে’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বিএফইউজে’র নির্বাহী পরিষদের সদস্য স্বপন দাশ গুপ্ত, নয়ীম নওরোজ, নুরে জান্নাত আক্তার সীমা, ডিইউজে’র নেতৃবৃন্দসহ কয়েক’শ সাংবাদিক অংশ নেন।
এই অনশনের প্রতি সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক মহাসচিব প্রবীণ সাংবাদিক নেতা এম শাহজাহান মিয়া, বিএফইউজে’র সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, ডিইউজে’র সাবেক সভাপতি কাজী রফিক, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ আতাউর রহমান, বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব শাহদাৎ হোসেন শাহ, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজ্জাদ গনি খান রিমন, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, ডিইউজের যুগ্ম সম্পাদক শাহানা শিউলী, নির্বাহী পরিষদের সদস্য মাহমুদুর রহমান খোকন, মর্তুজা হায়দার লিটন, দেবাশীষ রায়, দুলাল খান, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কে এম শহীদুল হক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংবাদিক অহিদুজ্জামান মিঞা, এম এ কুদ্দুছ, জাকিরুল ইসলাম, শওকত আলী, ইনামুল হক বাবুল, সেলিনা শিউলী, দৈনিক জনতার সিনিয়র রির্পোটার সফিকুল ইসলাম, দৈনিক ভোরের কাগজের স্টাফ রির্পোটার আছাদুজ্জামান, দৈনিক আমার দিনের  স্টাফ রির্পোটার সমীরণ রায়,শহীদ হাসান প্রবীণ সাংবাদিক মৃণাল চক্রবর্তী, খুলনার ডুমুরিয়ার আইসিটি আইনের ৫৭ ধারায় নির্যাতিত সাংবাদিক আবদুল লতিফ মোড়ল প্রমুখ।
অনশন ভাঙ্গানোর সময় কামাল লোহানী বলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু কোথায় কখন গিয়েছেন, কি করেছেন তা আমরা সবাই জানি। কিন্তু গণমাধ্যমের অভিভাবক হয়ে আজ যা করেছেন বা ওয়েজবোর্ড নিয়ে তার যে ভূমিকা তা নিন্দনীয় ও নজির বিহীন। তিনি অবিলম্বে ওয়েজবোর্ড ঘোষণার আহবান জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top