সকল মেনু

আকর্ষনীয় বিদ্যালয় ভবন নির্মান করতে হবে- শিক্ষামন্ত্রী

হটনিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের শিক্ষা অবকাঠামো নির্মানে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি)-এর প্রকৌশলীগন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এ অধিপ্তরের কাজের পরিধি বৃদ্ধি পেয়েছে। শিক্ষার উন্নয়নে আমাদের অবকাঠামো উন্নয়ন প্রয়োজন। আধুনিক কায়দায় ভালো অবকাঠামো নির্মাণ করতে হবে। আকর্ষনীয় ও টেকসই ভবন নির্মান করতে হবে। শিক্ষার্থীদের কাছে আকর্ষনীয় হয়, সেভাবে স্কুল, কলেজ ও মাদরাসা ভবন নির্মান করতে হবে। শিক্ষামন্ত্রী আজ ঢাকায় ইনস্টিটিউট অব  ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, অবকাঠামো নির্মানের কাজগুলো যথাসময়ে শেষ করতে হবে। শিক্ষা মন্ত্রনালয় গত ৮ বছর ধরে প্রতিবছর শতকরা ৯৯ ভাগ উন্নয়ন কর্মকান্ড যথাসময়ে বাস্তবায়ন করেছে। এ সুনাম অক্ষুন্ন রাখেেত হবে। লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সর্বাত্বক চেষ্টা চালাতে হবে। শিক্ষার মানসম্মত পরিবেশের জন্য মানসম্মত ভৌত অবকাঠামো নির্মান করতে হবে।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালার সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর এবং ইইডি’র তত্বাবধায়ক প্রকৌশলী সাদিকুর রহমান বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top