সকল মেনু

অটোরিকশা-অটোটেম্পু চলাচলে সিদ্ধান্তের ভিত্তি হবে আধুনিক যোগাযোগ কৌশল : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

ঢাকা, ১৯ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আধুনিক যোগাযোগ কৌশল নির্ধারণের মাধ্যমেই অটোরিক্সা-অটোটেম্পু চলাচলে সুচিন্তিত সিদ্ধান্ত নিতে হবে । তিনি অটোরিকশা-অটোটেম্পুকে গ্রামীণ অর্থনীতিতে পরিবর্তনের রূপায়ক বলেও উল্লেখ করেন।
মন্ত্রী রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ অটোরিক্সা-অটোটেম্পু মালিক-চালক সংগ্রাম পরিষদ আয়োজিত জাতীয় কনভেনশনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিন-চাকার যানের জন্য প্রধানমন্ত্রীর দরদ রয়েছে উল্লেখ করে কনভেনশনে তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার উন্নতিতে গ্রামীণ অর্থনীতির অবদান সবচেয়ে বেশি। আর এ উন্নতির পেছনে রয়েছে দ্রুত যোগাযোগ ব্যবস্থার পত্তন।’
তিনি বলেন, অটোরিক্সা-অটোটেম্পুই এই পরিবর্তনের সূচনা করে গ্রামের নিশ্চল জীবনকে করেছে সচল, সবল ও জীবন্ত। তাই এদের বাদ দিয়ে গ্রামীণ অর্থনীতির কথা ভাবা যায়না।
তথ্যমন্ত্রী অটোরিক্সা-অটোটেম্পু চালক-মালিকদের দেশপ্রেমিক বলে বর্ণনা করে বলেন, ‘বেগম জিয়ার ডাকা অবরোধে অটোরিক্সা-অটোটেম্পু চলাচল বন্ধ হয়নি। আগুনযুদ্ধের ভেতরেও সাহসিকতার সাথে যান চলাচল অব্যাহত রেখে তারা শেখ হাসিনার অর্থনীতিতে সমর্থন দিয়েছে।’
বাংলাদেশ অটোরিক্সা-অটোটেম্পু মালিক-চালক সংগ্রাম পরিষদের আহ্বায়ক মোঃ গোলাম ফারুকের সভাপতিত্বে কনভেনশনে নাজমুল হক প্রধান এমপি বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন । আরো বক্তৃতা করেন- পরিষদের সাধারণ সম্পাদক শাহ্ আজিজুর রহমান পটু, কমরেড আবুল হোসাইন, কমরেড রুহিন হোসেন প্রিন্স, কমরেড রাজেকুজ্জামান প্রমুখ।
হাসানুল হক ইনু, বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত মহাসড়কে অটোরিক্সা-অটোটেম্পু চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেয়া, তিন চাকার যান চলাচলের পৃথক লেন এবং এ ব্যবসাটিকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য কনভেনশনে অটোরিক্সা-অটোটেম্পু মালিক-চালকদের উত্থাপিত দাবিগুলো প্রধানমন্ত্রীর কাছে পুনর্বিবেচনার জন্য তুলে ধরবেন বলে আশ্বাস দেন ।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top