সকল মেনু

আন্দোলন বাদ দিয়ে শিক্ষকদের ক্লাসে ফেরার আহ্বান শিক্ষামন্ত্রীর

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ -ফাইল ফটো
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ -ফাইল ফটো

ঢাকা, ০১ অক্টোবর ২০১৫, নিরাপদনিউজ : আন্দোলন বাদ দিয়ে শিক্ষকদের নিজ নিজ ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান মন্ত্রী।
শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষকদের বেতন বৈষম্য দূরীকরণ ও অন্যান্য দাবি পূরণের লক্ষ্যে সরকার ইতিমধ্যেই একটি কমিটি গঠন করেছে। এ কমিটি শিক্ষকদের দাবি-দাওয়াগুলো পর্যালোচনা করছে।
মন্ত্রী বলেন, বেতন ও পদমর্যাদা নিয়ে শিক্ষকদের মধ্যে যে সমস্যার সৃষ্টি হয়েছে তার সম্মানজনক সমাধান হবে, আশা করছি। এ বিষয়ে সরকারও আন্তরিক।
অষ্টম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অবমূল্যায়ন করা হয়েছে—এমন অভিযোগ এনে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করছেন। সেই সঙ্গে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদার সঙ্গে নির্ধারিত বেতন কাঠামোসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আন্দোলন করে যাচ্ছে।
মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার নিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমরা লক্ষ্য করেছি মেডিকেল কলেজে ভর্তি নিয়ে একটি জটিলতা সৃষ্টি হয়েছে। মেডিকেলে ভর্তি কার্যক্রমের সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ের কোনো সম্পৃক্ততা নেই। এটা সম্পূর্ণ স্বাস্থ্য মন্ত্রণালয়ের এখতিয়ারাধীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top