সকল মেনু

দেশের শিল্পোন্নয়নের লক্ষ্যে ‘ভিজিট বাংলাদেশ-২০১৬’ সফল করুন : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফাইল ফটো
প্রধানমন্ত্রী শেখ হাসিনা -ফাইল ফটো

ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদনিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিল্পের উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে ‘ভিজিট বাংলাদেশ ২০১৬’ সফল করতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে গত ২৩ সেপ্টেম্বর দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ আহবান জানান। আগামীকাল ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘১ বিলিয়ন পর্যটক : ১ বিলিয়ন সম্ভাবনা’।
বাণীতে প্রধানমন্ত্রী বলেন, পর্যটন শিল্পের বিকাশের মাধ্যমে বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টি, বৈদেশিক মুদ্রা অর্জনসহ অর্থনৈতিক উন্নয়নের অপার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি স্থানীয় ও বিদেশি পর্যটকদের সামনে আমরা স্থানীয় সংস্কৃতি, কৃষ্টি, ঐতিহ্য তুলে ধরতে পারি।
এজন্য বর্তমান সরকার পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে বিভিন্নমুখী কার্যক্রম গ্রহণ করেছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশকে বিশ্বদরবারে আকর্ষণীয় পর্যটন গন্তব্য হিসেবে তুলে ধরতে ২০১৬ সালকে ‘পর্যটন বর্ষ’ ঘোষণা করা হয়েছে। ‘ভিজিট বাংলাদেশ ২০১৬’ শীর্ষক প্রচারণামূলক কর্মসূচির আওতায় বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে পর্যটন শিল্পের বিকাশের লক্ষ্যে ১৯৭২ সালে পর্যটন কর্পোরেশন গঠন করেন।
তিনি ‘বিশ্ব পর্যটন দিবস-২০১৫’ এর সর্বাঙ্গীণ সফলতা কামনা করেন।-বাসস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top