সকল মেনু

‘জ্বালানি তেলের দাম কমিয়ে লাভ নেই’

জাতীয় সংসদে সংসদ এ কে এম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী নসরুল হামিদ
জাতীয় সংসদে সংসদ এ কে এম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী নসরুল হামিদ

০৬ সেপ্টেম্বর ২০১৫, নিরাপদ নিউজ : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, জ্বালানি তেলের মূল্য কমিয়ে কোন লাভ নেই।
কারণ তেলের মূল্য হ্রাস করলে দ্রব্যমূল্য, পরিবহন খাতসহ কোন খাতেই প্রভাব পড়তে দেখা যায় না।

কারণ হিসেবে তিনি আরও বলেন, তেলের দাম কমালে পরিবহন ভাড়া কমেনা, তাছাড়া আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য যে কোন সময় বৃদ্ধি পেতে পারে।

রোববার জাতীয় সংসদে সংসদ এ কে এম রহমতুল্লাহর এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী নসরুল হামিদ এসব কথা বলেন ।  প্রতিমন্ত্রী বলেন, আগে জ্বালানি তেল খাতে সরবার ও বিপিসি অনেক লোকসান করেছে তাই আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের মূল্য কম থাকলেও আমাদের কোমানর কোন ইচ্ছে নেই।

তিনি বলেন, আমরা ডিজেল প্রতি লিটার ৫০ টাকা ৬৭ পয়সায় আমদানি করে বিক্রি করি ৬৮ টাকায়, অকটেন ৬৮ টাকা ৬৯ পয়সায় কিনে বিক্রি করি ৯৯ টাকায়,জেট এ-১ ৫০ টাকা ৬১ পয়সায় আমদানি করে বিক্রি হচ্ছে ৬৭ টাকায়,কেরোসিন প্রতি লিটার ৫১ টাকা ৪ পয়সায় কিনে বিক্রি হচ্ছে ৬৮ টাকায়, ফার্নেস অয়েল ৩৮ টাকা ৪৪ পয়সায় কিনে বিক্রি হচ্ছে ৬০ টাকায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top