সকল মেনু

মেসির হাতেই ব্যালন ডি’অর

messi_football1452539526ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১২ জানুয়ারি : পৃথিবীর সবচেয়ে সেরা ফুটবলার। ভিনগ্রহের ফুটবলার। ক্ষুদে জাদুকর। সবচেয়ে নিখুঁত ফুটবলার। কোনো বিশেষণই তার জন্য যথেষ্ট নয়। তিনি আর কেউ নন লিওনেল মেসি। বার্সেলোনার প্রাণভোমরা।

সোমবার দিবাগত রাতে জুরিখের আলো ঝলমলে মঞ্চে তার হাতেই উঠেছে ২০১৫ সালের বর্ষসেরা খেলোয়াড় তথা ফিফা ব্যালন ডি’অরের পুরস্কার।

এ যাত্রায় তিনি পেছনে ফেলেছেন ক্রিস্টিয়ানো রোনালাদো ও সতীর্থ নেইমার দ্য সিলভাকে। সম্মানিত ভোটারদের দেওয়া ভোটের ৪১.৩৩ শতাংশ পেয়েছেন মেসি। ২৭.৭৬ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর ৭.৮৬ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন নেইমার দ্য সিলভা।

এ নিয়ে রেকর্ড পঞ্চমবারের মতো এই পুরস্কার জিতেছেন তিনি। এর আগে ২০০৯, ২০১০, ২০১১ ও ২০১২ সালে টানা চারবার তিনি মর্যাদাকর এই পুরস্কার জেতার রেকর্ড গড়েছিলেন। এরপর ২০১৩ ও ২০১৪ সালে এই পুরস্কার জিতে নেন রোনালদো। তাকে হটিয়ে আবারো তিনি জিতে নিয়েছেন বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

২০১৪-১৫ মৌসুমটা অসাধারণ কেটেছিল মেসির। বার্সেলোনার হয়ে গত মৌসুমে সর্বোচ্চ গোলদাতা (৪৩) ছিলেন তিনি। নিজে গোল করার পাশাপাশি সতীর্থদের ২৩টি গোলেও অবদান রেখেছিলেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। উজ্জ্বল পারফরম্যান্সের আভা ছড়িয়ে বার্সাকে একে একে জিতিয়েছেন স্প্যানিশ লা লিগা, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, স্প্যানিশ কোপা ডেল রে, উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা।

আর সেগুলোর স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ফিফা ব্যালন ডি’অর ২০১৫।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top