সকল মেনু

সেই মুসলিম নারীর কাছে ট্রাম্পকে ক্ষমা চাওয়ার আহ্বান

1452435811আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১১ জানুয়ারি :  যুক্তরাষ্ট্রের রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পের সমাবেশ থেকে এক মুসলিম নারীকে বের করে দেয়ার পর তার কাছে ট্রাম্পকে ব্যক্তিগতভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে দেশটির একটি মুসলিম সংগঠন।

দ্য কাউন্সিল অন অ্যামেরিকান-ইসলামিক রিলেশন মনে করে সমাবেশ থেকে রোজ হামিদ নামের সেই নারীকে বের করে দেয়ার ঘটনা যুক্তরাষ্ট্রে বসবাসকারী মুসলমান সমাজকে একটি ‘কঠোর বার্তা’ দেয়। টি-শার্ট ও হিজাব পরিহিতা সেই নারী  নীরবে দাঁড়িয়ে থেকে ট্রাম্পের বক্তব্যের প্রতিবাদ করেন। তার টি-শার্টে লেখা ছিলো “Salam, I come in peace”

৫৬ বছর বয়সী ওই বিমানবালা ট্রাম্পের সমাবেশে গেলে উপস্থিত রিপাবলিকান সমর্থকরা স্লোগান দেয়া শুরু করে। এসময় একজন নিরাপত্তা কর্মকর্তা তাকে সমাবেশস্থল ত্যাগ করতে বলেন। বাইরে বের হওয়ার সময় ট্রাম্পের সমর্থকরা দুয়োধ্বনি দেয় তাকে।

বিভিন্ন সময় মুসলিম বিদ্বেষী মন্তব্য করে তীব্র সমালোচনার মুখে পড়েছেন ট্রাম্প। হোয়াইট হাউজ, পেন্টাগনসহ যুক্তরাষ্ট্রের অনেক বিশিষ্টজন তার বক্তব্যের প্রতিবাদ করেছেন। এ নিয়ে যুক্তরাজ্যে ট্রাম্পের প্রবেশ নিষিদ্ধ করারও দাবি উঠেছিল। সূত্র: বিবিসি

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top