সকল মেনু

উন্নয়নের নামে ‘কমিশন খাচ্ছে’ সরকার: খালেদা

1451656067নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২ জানুয়ারি :  দেশকে ‘গণতন্ত্রহীন’ করে সরকার উন্নয়নের নামে ‘কমিশন খাচ্ছে’ বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবদী ছাত্রদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

খালেদা জিয়া বলেন,  ‘দেশ আজ গণতন্ত্রহীন অবস্থায়; গণতন্ত্র নির্বাসনে। এখন গণতন্ত্রের কোনো প্রয়োজন নাই, শুধু উন্নয়নের দরকার। সারা দেশে কী উন্নয়ন হচ্ছে সেটা তো আমরা জানি। এই যে ঢাকা শহরে ফ্লাইওভার করতে দেখেন, কারণ এর থেকে বড় অংকের কমিশন পাওয়া যায়।’

বিএনপি নেত্রী বলেন, কুইক রেন্টাল হলো, কিন্তু তারপরেও বিদ্যুতের ঘাটতি হয় কেন? গুলশান-বনানীর মতো জায়গায় বিদ্যুৎ থাকে না, গ্রাম অঞ্চলের কথা তো বাদই দিলাম। দেশের প্রতি প্রান্তে বিদ্যুতের বড় সংকট। আবার সরকার প্রতিনিয়ত বিদ্যুতের দাম বাড়ায়। কুইক রেন্টালে ভর্তুকি দিয়েছে সরকার- এর ঘাটতি মেটানোর জন্য জনগণের কাছে থেকে নিচ্ছে তারা।

খালেদা জিয়া বলেন, দেশে এখন কোনো গণতন্ত্র নাই। স্বৈরতন্ত্রের চেয়েও বেশি হচ্ছে, এখন রাজতন্ত্র কায়েম হয়েছে। একজন ব্যক্তি যা বলবেন তাই হচ্ছে, তার ইচ্ছাই সব। তাকে সালাম দিয়েই সব করতে হবে।

বিএনপি প্রধান বলেন, অর্থনীতির অবস্থা ভয়ানক খারাপ। শেয়ার মার্কেটকে ধ্বংস করা হয়েছে। শেয়ার মার্কেটে এখন মানুষ বিনিয়োগই করে না।

ফেনীর সবগুলো পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয় কীভাবে- প্রশ্ন রেখে বিএনপি চেয়ারপারসন বলেন, ‘আমাদের ফেনীতে সবগুলো বিনা প্রতিদ্বন্দ্বিত্বায় নিয়ে গেছে। ফেনীতে বিএনপির নেতাকর্মীদের কী এত আকাল পড়ে গেছে। সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাবে!’

দলীয় মনোনয়ন ও প্রতীকে প্রথমবারের মতো স্থানীয় সরকার নির্বাচনে ২৩৪টি পৌরসভার মধ্যে ঘোষিত ২২৭টির ফলাফলে মাত্র ২২টিতে বিএনপির মেয়র প্রার্থীরা বিজয়ী হয়; আর আওয়ামী লীগের প্রার্থীরা জয় পায় ১৭৭টি মেয়র পদে।

জয়ী আওয়ামী লীগ প্রার্থীদের মধ্যে সাতজন নির্বাচিত হয় বিনা প্রতিদ্বন্দ্বিতায়, যার মধ্যে ফেনীর ফেনী সদর ও পরশুরাম পৌরসভাও রয়েছে।

ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি উপস্থিত ছিলেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top