সকল মেনু

ব্রিটিশ নাগরিকদের চলাচলে আবারো সতর্কতা

1451324531আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৯ ডিসেম্বর : বাংলাদেশে চলাচলের ক্ষেত্রে ব্রিটিশদের জন্য আবারো সতর্কতা জারি করা হয়েছে। গত সোমবার ব্রিটেনের পররাষ্ট্র মন্ত্রণালয় বা ফরেন এন্ড কমনওয়েলথ অফিসের জারি করা সতর্ক  বার্তায় বলা হয়েছে, গত ২৫ ডিসেম্বর রাজশাহীতে আহমাদিয়া সম্প্রদায়ের একটি মসজিদে হামলার ঘটনা ঘটেছে। ওই হামলায় বেশ কয়েক জন আহত হয়েছেন। গত সেপ্টেম্বরের পর থেকে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটেছে। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আইএস এসব হামলায় তাদের দায় স্বীকার করেছে। বাংলাদেশে এখনো সন্ত্রাসী হামলার উচ্চ হুমকি রয়েছে। বাছবিচারহীনভাবে পশ্চিমাদের ওপর আরো হামলা হতে পারে। এই প্রেক্ষিতে ব্রিটিশ নাগরিকদের নতুন করে সতর্ক করেছে সরকার। তাদেরকে সজাগভাবে চলাফেরা করতে বলা হয়েছে। পশ্চিমারা সমবেত হয় এমন স্থলে উপস্থিতিও কমাতে বলা হয়েছে।

যুক্তরাজ্য সরকারের হালনাগাদ করা সতর্ক বার্তায় আরো বলা হয়েছে, বাংলাদেশ সরকার ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) নেতৃত্বাধীন বিরোধী জোটের মধ্যে উত্তেজনা অব্যাহত রয়েছে। আগামী ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা আরো বাড়তে পারে এবং তা ছড়িয়ে পড়তে পারে সারাদেশে।
হটনিউজ২৪বিডি.কম /এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top