সকল মেনু

থার্টিফার্স্ট নাইটে বন্ধ থাকবে বার-ক্লাব

1451318265নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৯ ডিসেম্বর :  থার্টিফার্স্ট নাইটে দেশের সব বার-ক্লাব ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।
অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে অধিদফতরের ভ্রমমাণ দলও তৎপর থাকবে। সোমবার দুপুরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান এসব তথ্য জানান।
মহাপরিচালক জানান, যেসব রেস্তোরায় বার অর্থাৎ মদ বা অ্যালকোহলযুক্ত পানীয় বিক্রির অনুমতি আছে তারাও এই নিষেধাজ্ঞার আওতায় আসবে। তবে মানুষের খাবার পাওয়ার সুবিধার্থে পুরো রেস্তোরাঁ নয়, শুধু বার অংশটি বন্ধ থাকবে। এমনকি তিন, চার ও পাঁচতারা হোটেলের বারের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। তবে তারা এসময় বিদেশিদের কাছে মদ বিক্রি করতে পারবে।
খন্দকার রাকিবুর রহমান বলেন, মাদকের ব্যাপারে কড়া অবস্থান নেয়ার পেছনে উচ্ছৃঙ্খলতা দমন ছাড়া আরও একটি উদ্দেশ্য রয়েছে। তা হলো-কোনো গোষ্ঠী বা জঙ্গি সংগঠন যেন হামলা চালাতে না পারে। কারণ বিচ্ছিন্নভাবে এমন কিছু ঘটনা ঘটছে।
তিনি বলেন, দেশের সব অবৈধ বার বন্ধ করে দেয়া হবে। বৈধ বারেও কোনো অবৈধ কার্যক্রম চলতে দেয়া হবে না। সিসা বারের বিষয়টিও অধিদফতরের নজরদারিতে রয়েছে। বিভিন্ন সিসা বার থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। সেগুলোয় মাদকের উপস্থিতি পাওয়া গেলে সিসা বার বন্ধ করে দেয়া হবে।
হটনিউজ২৪বিডি.কম /এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top