সকল মেনু

চলে গেলেন সাধনা শিভদাসানি

1451041906বিনোদন ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ২৬ ডিসেম্বর :  চলে গেলেন ভারতের প্রখ্যাত অভিনেত্রী সাধনা শিভদাসানি। ক্যান্সারের সঙ্গে লড়ে মারা গেলেন ভুবন ভোলানো হাসির এই অধিকারিনী।
চলতি বছরের সেপ্টেম্বরেই ৭৪ এ পা দেন এই অভিনেত্রী। তার দেহে টিউমার ধরা পড়েছিল এবং দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন। ২৫ ডিসেম্বর নিজ বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নিঃসন্তান সাধনা। স্বামী প্রযোজক আর কে নাইয়ার মারা যান ১৯৯৫ সালে।
ব্রিটিশ শাসনাধীন ভারতবর্ষের করাচিতে ১৯৪১ সালে জন্ম নেয়া এই অভিনেত্রীর শৈশবটা কেটেছে দেশ ভাগের অস্থিরতায়। সে সময় তার পরিবার চলে আসে বোম্বেতে। কলেজের মঞ্চে অভিনয় করতে করতেই চলচ্চিত্রে ডাক আসে। ভারতের প্রথম সিন্ধি সিনেমা ‘আবানা’ দিয়েই রূপালি পর্দায় তার অভিষেক ঘটে। যে সিনেমায় পারিশ্রমিক হিসেবে তিনি পেয়েছিলেন মাত্র এক রুপি!
ষাটের দশকের শুরুতে ‘লাভ ইন শিমলা’ সিনেমার মাধ্যমে রাতারাতি তারকা হয়ে ওঠেন। ব্রিটিশ অভিনেত্রী অড্রে হেপবার্নের আদলে কপালে ফেলে রাখতেন এক গোছা চুল আর তাতেই হয়ে উঠলেন সে আমলের ফ্যাশন আইকন। তার চুলের এই স্টাইলটি এতই জনপ্রিয় হয়ে ওঠে যে, এটিকে বলা হতো ‘সাধনা কাট’। চরিত্রের প্রয়োজনে বিভিন্ন সিনেমায় এই চিরচেনা রূপের বাইরে পর্দায় হাজির হলে তার ভক্তরা ক্ষুব্ধ হতেন।
সত্তরের দশকে এসে ধীরে ধীরে নিজেকে রূপালি জগত থেকে সরিয়ে নিতে শুরু করেন। চরিত্রাভিনেত্রী হয়ে থাকতে চাননি তিনি। হাইপারথাইরয়েডিসমের কারণে তার চোখের স্বাভাবিক আকার নষ্ট হতে থাকে, যার ফলে জনসম্মুখে আসা একেবারেই বন্ধ করে দেন। তিনি চেয়েছিলেন ভক্তদের মনে তার সৌন্দর্য অমলিন থাকুক। তাই নিজেকে আড়াল করে রেখেছিলেন এতকাল। আর আজ চলে গেলেন সব জানা ও চেনার ওপারে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top