সকল মেনু

নাকের ব্ল্যাক হেডস দূর করতে…

1450765892লাইফস্টাইল ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২২ ডিসেম্বর :  মুখের সৌন্দর্যের একটি বড় বাধা ব্ল্যাক হেডস। বিশেষ করে  নাকের ওপরে ছোট ছোট অসংখ্য লোমকূপে ময়লা জমে ব্ল্যাকহেডসের সমস্যা দেখা দেয়। এটি দূর করার জন্য অনেকেই পার্লারে গিয়ে থাকেন। কিন্তু কয়েকদির পর আবারো এই সমস্যা দেখা দেয়। তবে ঘরে বসেই খুব সহজেই ব্ল্যাক হেডসের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।
টমেটোর রস: টমেটোর রস ব্ল্যাকহেডস কমাতে বিশেষ সাহায্য করে। এতে থাকা অ্যান্টিসেপটিক উপাদান ত্বকেরও বিশেষ কাজে লাগে। নিয়মিত টমেটোর রস নাকের দুপাশে লাগালে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারবেন।
আলুর রস: এটি ন্যাচরাল ব্লিচিং রূপে কাজ করে। এটি ত্বকের জন্যও খুব ভালো। আলু কেটে সেই টুকরো ত্বকে লাগান। ব্ল্যাকহেডসে লাগালে তা ঘষার সময়ে সবসময় উপরদিকে মুখ করে ঘষবেন। ১০ মিনিট ঘষে মুখ ধুয়ে ফেলুন।
চিনির স্ক্রাব: এক চা চামচ চিনি নিয়ে তাতে গোলাপ জল দিয়ে মিশিয়ে স্ক্রাব তৈরি করে নাকে লাগান। এক্ষেত্রেও সবসময় উপরদিকে মুখ করে ঘষবেন। অর্থাত্ আপনার হাত নিচ থেকে উপরে যাবে। উল্টোটা করবেন না।
বেকিং সোডা: এক টেবিল চামচ বেকিং সোডা নিয়ে তাতে পানি মিশিয়ে নাকে লাগান। শুকিয়ে গেলে তুলে ফেলুন। এটা করলে ব্ল্যাকহেডস তুলতে সুবিধা হয়।
লেবুর রস: ত্বকের যেকোনো সমস্যায় লেবুর রস ভীষণ উপকারী। ব্ল্যাকহেডসের ক্ষেত্রেও তা প্রযোজ্য। লেবুর রস ত্বকে লাগিয়ে ১৫ মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। এর মধ্যে থাকা অ্যাসিড ত্বককে পরিষ্কার করবে।
মধু: মধু ত্বকের জন্য খুব উপকারী। এক চামচ মধুতে লেবুর রস মিশিয়ে ব্ল্যাকহেডসে লাগিয়ে উপরদিক করে ঘষুন। এই সমস্যা খুব তাড়াতাড়ি দূর হবে। -ওয়ান ইন্ডিয়া।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top