সকল মেনু

যবিপ্রবি ছাত্র-ছাত্রীদের দুটি হল বন্ধ ঘোষণা

indexযশোর প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ছাত্র-ছাত্রীদের দুটি হল বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী বদি-উজ-জামানকে বরখাস্তের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রোববার এই সিদ্ধান্ত নেয়া হয়।
সন্ধ্যা ৬টার মধ্যে ছেলেদের এবং আজ সোমবার সকাল ১০টার মধ্যে মেয়েদের হল ছাড়তে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।
তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার সাংবাদিকদের জানান, ১৫ ও ১৭ ডিসেম্বর স্নাতক পর্বে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষা যাতে নির্বিঘেœ নেওয়া যায়, সেকারণেই ছাত্রছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।
এছাড়া আগামী ৩ জানুয়ারি পর্যন্ত সকল ক্লাস, পরীক্ষাও স্থগিত করা হয়েছে। পরিস্থিতি বিবেচনা করে ৩ জানুয়ারি পরববর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান উপাচার্য।
উল্লেখ্য, যবিপ্রবিতে দুটি হল রয়েছে। শহীদ মসিয়ুর রহমান হলে ৫৫০ জন ছাত্র এবং শেখ হাসিনা হলে ৫০০ ছাত্রী থাকেন। বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্ত্যক্তের জের ধরে সম্প্রতি শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষের ঘটনা ঘটে।
এ ব্যাপারে গ্রামবাসীকে উসকানি দেওয়ার অভিযোগ এনে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মী বদি-উজ-জামানকে বরখাস্তের দাবিতে গত বৃহস্পতিবার থেকে আন্দোলন করে আসছিলেন। উপাচার্য বলেন, ‘১৫ এবং ১৭ ডিসেম্বরের ভর্তি পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। এ পরীক্ষায় দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীরা অংশ নেবে। তারা যাতে কোনো সমস্যার সম্মুখীন না হয়, সেজন্যই ক্লাস পরীক্ষা স্থগিত করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top