সকল মেনু

বিশ্ববিদ্যালয় ও গ্রামবাসিদের মধ্যে থেমে থেমে সংঘর্ষ: ২০ ছাত্র আহত

indexযশোর  প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) কর্মচারীকে মারপিটের জের ধরে শিক্ষার্থী ও গ্রামবাসীর মধ্যে প্রায় ৩ ঘণ্টা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাম্পাস এলাকায় এ ঘটনা ঘটে। পরে ক্যাম্পাসের আশেপাশের ছাত্রাবাসে গ্রামবাসীরা হামলা করে। এতে অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
পুলিশ ও  একাধিক শিক্ষার্থী জানান, কয়েকদিন আগে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী বাদলের ভাই শরীফ দ্বিতীয়বর্ষের এক ছাত্রীকে উত্ত্যক্ত করে। ওই ছাত্রী বিষয়টি বৃহস্পতিবার তার সহপাঠীদের জানান। সহপাঠীরা এর প্রতিবাদ করলে শরীফ ক্ষিপ্ত হয়ে মাইক্রোবায়োলজি বিভাগের এক ছাত্রকে মারপিট করে। এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মশিয়ুর রহমান হলের ছাত্ররা সভা করে। এরপর তারা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী বাদলকে ডেকে ঘটনার প্রতিবাদ জানান। কথা কাটাকাটির এক পর্যায়ে শিক্ষার্থীরা উত্তেজিত বাদলকে মারপিট করেন। এরপর বাদল ফোন করে গ্রামে তার লোকজনকে।
বাদলের ফোন পেয়ে স্থানীয়রা লাঠিসোটা নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধাওয়া করে। শিক্ষার্থীরাও সংঘবদ্ধ হয়ে পাল্টা ধাওয়া করে। দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে। এরপর কর্মচারী বাদলের লোকজন বিশ্ববিদ্যালয়ের আশপাশের ছাত্রবাসেও হানা দেয়। সেখানে গিয়ে তারা শিক্ষার্থীদের মারাপিট করে। শিক্ষার্থী ও গ্রামবাসীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও পিটুনিতে অন্তত ২০ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।
যশোর কোতয়ালী থানার ওসি শিকদার আককাছ আলী ঘটনাস্থল থেকে জানান, ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনায় আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুস সাত্তার বলেন, ‘শিক্ষার্থী ও স্থানীয় কিছু লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে। তবে গ্রামবাসীদের একটি সূত্র বলেছে, এখন রাত কিন্তু সকাল হলে দিনের আলোয় অবস্থা নিয়ন্ত্রনের বাইরে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top