সকল মেনু

পড়ালেখার খরচ চেয়ে বাবার নির্যাতনের শিকার শিশু

1449741925নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ ডিসেম্বর : গাজীপুরের কালীগঞ্জে পড়ালেখার খরচ চেয়ে বাবার হাতে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে এক শিশু। এমনকি তার বই-খাতাও পুকুরে ছুঁড়ে ফেলেছে ওই বাবা। এসব কথা বলতে গিয়ে শিশুটির মা জেসমিন বেগম বৃহস্পতিবার বিকেলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ ও শিশু ওয়ার্ডের ৩নং বেডে আহত শিশু রিমনের পাশে বসে কেঁদে ফেলেন।
আহত রিমনের দাদী নার্গিস খাতুন জানান, উপজেলার পৌর এলাকার মুনশুরপুর মদিনাতুল মনোয়ারা হাফিজিয়া মাদ্রাসার হেফজে খানার ছাত্র রিমন। বিগত দুই বছর যাবৎ ওই মাদ্রাসায় রিমন লেখাপড়া করছে। প্রতি মাসে সব কিছু মিলিয়ে তার ১ হাজার টাকা খরচ দিতে হয় মাদ্রাসা কর্তৃপক্ষকে। গত দুই মাসের টাকা বকেয়া থাকার কারণে রিমনের বাবার কাছ থেকে টাকা চেয়ে আনার কথা বলেন মাদ্রাসার হুজুর। সকালে শিশুটির বাবা কালাম মাদ্রাসার পাশ দিয়ে যাওয়ার সময় ওই মাদ্রাসার হুজুর মো. আল-আমিন তাকে মাদ্রাসায় ডেকে এনে বকেয়া বেতনের কথা বলেন। এ সময় রিমনও বাবার কাছে বকেয়া বেতন দাবি করে। আর এতে বাবা ক্ষিপ্ত হয় ছেলেকে বাড়ি যেতে বলে। রিমন দুপুরে বাড়ি যায়। এ সময় বাড়িতে কেউ না থাকায় হাত-পা বেঁধে বাঁশ দিয়ে নির্মমভাবে শারীরিক নির্যাতন করে। ঘটনার সময় তার মা জেসমিন অন্য বাড়িতে ছিলেন। শিশুটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে রক্ষা করেন। পরে বাবা কালাম শিশুটিকে নিয়ে আবার মাদ্রাসায় যায়। সেখানে গিয়ে রিমনের ট্রাঙ্ক, বই-খাতা ও বিছানাপত্র পুকুরে ছুড়ে ফেলে এবং রিমনকে আবার বাড়ি যেতে বলে। কিন্তু সে বাড়ী না গিয়ে মুনশুরপুর এলাকায় দাদি নার্গিস খাতুনের কাছে যায়। তিনি তার শারীরিক অবস্থা দেখে রিমনকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু কালাম হাসপাতালে নেয়ার পথে তার মাকে বাধা দেয়। পরে স্থানীয়দের সহযোগীতায় শেষ পর্যন্ত তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
উল্লেখ্য, কালামের দুই স্ত্রী। প্রথম স্ত্রী রিমনের মা এক মেয়ে নিয়ে বেতুয়া গ্রামের থাকেন। আর দ্বিতীয় স্ত্রী সুফিয়া বেগম ও দুই মেয়েকে নিয়ে কালাম মুনশুরপুর গ্রামে ভাড়া বাড়িতে থাকে।
এ ব্যাপারে কালামের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি এই প্রতিবেদককে বলেন, আমার ছেলেকে আমি মারছি। এতে কার কি? ছেলে অন্যায় করলে শাসন করমো না? তারে আদর করমো?
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top