সকল মেনু

ঠোঁটের যত্নে পাঁচ উপায়

1449507330লাইফ স্টাইল  ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ০৮ ডিসেম্বর : এই শীতে ঠোঁট ফেটে যাওয়া কিংবা শুষ্কতা নিয়ে চিন্তার কোন কারণ নেই। একটু সচেতন হলে ঠোঁটকে কোমল ও নমনীয় রাখা একদম সহজ। এক নজরে দেখে নিন ঠোঁট সুস্থ রাখার পাঁচটি উপায়।
১. জ্বিব দিয়ে ঠোঁট ভেজানোর চেষ্টা করবেন না। কম বেশি সবারই একটি বদ অভ্যাস আছে যখন ঠোঁট শুষ্ক হয় তখন আমরা জ্বিহবা দিয়ে লালা লেপে দিই এতে ঠোঁট আরো শুকিয়ে যায়।
২. ঠোঁটে লিপজেল বা ভেসিলিন ব্যবহারের ক্ষেত্রে ভালো ব্র্যান্ডকে প্রাধান্য দিন। অনেকেই যে কোনো ব্র্যান্ডের লিপজেল বা ভেসিলিন ব্যবহার করে থাকেন। মানহীন পণ্য ব্যবহারে ঠোঁটের ক্ষতির পাশাপাশি ঠোঁটের শুষ্কতার ভাব বেশ বেড়ে যায়। সূর্যরশ্মীর দ্বারা ক্ষতি হয় না এমন লিপজেল ব্যবহার করুন।
৩. প্রাকৃতিক উপায়ে ঠোঁটের শুকিয়ে যাওয়া বন্ধ করতে চাইলে প্রচুর পরিমাণে জল খান। এতে করে ঠোঁটের ত্বকে আর্দ্রতা বজায় থাকবে আর আপনি ঠোঁট শুকিয়ে যাওয়া থেকে মুক্তি পাবেন।
৪. মেয়েরা ঠোঁটে নানা ধরনের প্রসাধনী ব্যবহার করেন। এতে করে ঠোঁটের অনেক ক্ষতি হয়। ঠোঁটের ত্বকের ক্ষেত্রে যদি ভাল প্রসাধনী ব্যবহার না করেন তবে ঠোঁট শুকিয়ে গিয়ে তা ফেটে যায় এবং আরো অনেক বেশি ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। তাই ভাল কোনো ব্র্যান্ডের প্রসাধনী ব্যবহার করুন।
৫. ঠোঁটে যখন আঁইশ ওঠে তখন আস্তে আস্তে ঘষে মরা চামড়া উঠিয়ে দিন। কোমল-নমনীয় ঠোঁটের জন্য চিনি ও মধু দিয়ে পেস্ট তৈরি করে সপ্তাহ খানেক ব্যবহার করতে পারেন উপকার পাবেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top