সকল মেনু

শেষ আশাটুকুও শেষ চিটাগংয়ের

Toss-News1449562244ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ০৮ ডিসেম্বর : শেষ দুটি ম্যাচ জিততে পারলে শেষ চারে যাওয়ার ক্ষীণ আশা ছিল চিটাগং ভাইকিংসের সামনে। কিন্তু মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে নিজেদের নবম ম্যাচে ঢাকা ডায়নামাইটস এর কাছে ৪৫ রানের ব্যবধানে হেরে শেষ আশাটুকুও শেষ হয়ে গেল চিটাগংয়ের। অন্যদিকে জয়ের ফলে শেষ চারে খেলার সম্ভাবনা আরো জোরালো হয়েছে ঢাকার।
মঙ্গলবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে ১৬.৫ ওভারে মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় চিটাগংয়ের ইনিংস। ফলে ৪৫ রানের দারুণ এক জয় পায় ঢাকা। ব্যাট হাতে চিটাগংয়ের ওমর আকমল সর্বোচ্চ ১৪ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১১ রান করেন বিলাওল ভাটি। আর ১০ রান আসে ইলিয়াস সানীর ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।
বল হাতে ঢাকার মোশাররফ হোসেন রুবেল ৪ ওভার বল করে ১৬ রান দিয়ে ৪ উইকেট নেন। ২টি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। ইয়াসির শাহ ও আবুল হাসান ১টি করে উইকেট নেন। একটি রান আউট ও অন্যটি রিটায়ার্ড আউট।
এর আগে, মঙ্গলবার মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ঢাকা। দলীয় ১৩ রানে দাঁড়িয়েই ফিরে যান ইয়াসির শাহ (৩) ও সৈকত আলী (১০)। দুটি উইকেটই চিটাগংয়ের পেসার শফিউল ইসলামের।
এবারের বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা মোহাম্মদ হাফিজও সুবিধা করতে পারেননি। মাত্র ১ রান করেই আউট হন মোহাম্মদ আমিরের বলে। সেই আমির, যার সঙ্গে একই দলে খেলার ব্যাপারে নিজের আপত্তির কথা জানিয়েছিলেন হাফিজ।
শুরুতেই তিন উইকেট হারানোর পর নাসির হোসেন ও কুমার সাঙ্গাকারা মিলে প্রতিরোধের চেষ্টা করেছিলেন। তবে নাসিরকে (১০) ফিরিয়ে ২১ রানের জুটি ভাঙেন বিলিওয়াল ভাট্টি।
নাসির ফিরে গেলেও পঞ্চম উইকেটে মোসাদ্দেক হোসেনকে নিয়ে ৫৬ রানের জুটি গড়েন সাঙ্গাকারা। তবে পর পর দুই বলে সাঙ্গাকারা ও মোসাদ্দেককে ফিরিয়ে দেন শফিউল। ঢাকার অধিনায়ক সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ৩৮ রান। তার ২৬ বলের ইনিংসে ছিল ৩টি চার ও একটি ছক্কার মার। আর মোসাদ্দেক করেন ২৪ রান।
শেষ দিকে ম্যালকম ওয়ালারের ১০ বলে ১৯ রানের ছোট্ট ঝোড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১২১রান করতে পারে ঢাকা।  চিটাগংয়ের পক্ষে শফিউল ইসলাম ও মোহাম্মদ আমির ৩টি করে উইকেট নেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top