সকল মেনু

অবৈধ পারাপারে সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামছে না

1449398349নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ০৬ ডিসেম্বর :  বিজিবির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, সীমান্তে হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হয়নি। যতক্ষণ পর্যন্ত অবৈধভাবে সীমান্ত পারাপার বন্ধ না হবে ততক্ষণ এটি সম্ভব নয়। রোববার সাংবাদিকদের তিনি এই কথা বলেন।
আজিজ আহমেদ বলেন, সীমান্ত হত্যা শূন্যের কোঠান না নামলে গত বছরের তুলনায় এবার সীমান্ত হত্যার ঘটনা কিছুটা কম। গত বছবর সীমান্তে ৪০ জন বাংলাদেশি নিহত হয়েছেন। ২০১৫ সালে এখন ৩৩ জন নিহত হয়েছেন। সীমান্ত হত্যার ঘটনাগুলো চোরাচালন ও গরু আনাকে কেন্দ্র করে হয়ে থাবে। তারপরও আমরা বিএসএফকে বলেছি, যদি কেউ অবৈধভাবে সীমান্ত পারাপার হয় তবে তাকে আটক করে আইনের হাতে সোপর্দ করুন।
তিনি বলেন, সীমান্তে ৪৭৯ কিলোমিটার অরক্ষিত সীমান্ত ছল। এর মধ্যে ২০৭ কিলোমিটার সীমান্তে বিওপি স্থাপন করা হয়েছে। বাকি সীমান্তেও বিওপি স্থাপন করা হয়েছে। এছাড়া ভারতের সাথে ৯৩৫ কিলোমিটার এবং মিয়ানমারের সাথে ২৮ কিলোমিটার সীমান্তে সড়ক নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।
বিজিবির মহাপরিচালক জানান, চোরাচালান বিরোধী তল্লাশি কাজে এরই মধ্যে ডগ স্কোয়াড গঠন করা হয়েছে। এজন্য ভারত থেকে ২০টি কুকুর আনা হয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top