সকল মেনু

ব্র্যাকের জেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

indexযশোর প্রতিনিধি: ব্র্যাক স্থানীয় সরকার উন্নয়ন ও শক্তিশালীকরণের রাষ্ট্রীয় সকল কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে ও জনগণের অংশগ্রহনে দরিদ্রবান্ধব সেবা প্রদান  করার লক্ষ্যে নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে। ফলে স্থানীয় সরকারের সক্ষমতা বৃদ্ধি পাবার পাশাপাশি সকল শ্রেণীর মানুষ তাদের কাংখিত সুবিধা ও সফলতা নিশ্চিত হচ্ছে। ব্র্যাক, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি যশোরের উদ্যোগে অনুষ্ঠিত স্থানীয় সরকার শক্তিশালী করণের লক্ষ্যে তথা ইউনিয়ন পরিষদের স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধিকল্পে জেলা এ্যাডভোকেসি সভায় উপস্থিত নেতৃবৃন্দ উদ্দেশ্যে যশোরের জেলা প্রশাসক ডক্টর মোঃ হুমায়ুন কবীর একথা বলেন। যশোরের অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট সেহেল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠিত স্থানীয় সরকার শক্তিশালীকরণে সরকারী বেসরকারি উদ্যোগ ও অভিজ্ঞতা বিনিময় করেন যশোর জেলা স্থানীয় সরকার উপ-পরিচালক জহুরুল হক।
সভার লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে এবং স্থানীয় সরকার শক্তিশালীকরণে ব্র্যাকের কার্যক্রম উপস্থাপন করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি যশোরের আঞ্চলিক ব্যবস্থাপক ফারুকুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিধিনি এস এম ইদ্রীস আলম। সভায় বিশেষ অতিথি ছিলেন, যশোর সদর উপজেলা নির্বাহী অফিসার কামরুল আরিফ, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরা সুলতানা মুন্নি, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।
কর্মশালায় স্থানীয় সরকার শক্তিশালীকরনের জন্য প্রধান অতিথি বিশেষ অতিথিবৃন্দসহ সম্মানিত অতিথিবৃন্দ বিভিন্ন চ্যালেঞ্জ, শিখন এবং সুপারিশ মালা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। একই সাথে স্থানীয় সরকার শক্তিশালী করণের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহনে মুল্যবান মতামত ব্যক্ত করেন। ব্র্যাক যশোরের সিনিয়র জেলা ম্যানেজার জয়নব খাতুনের উপস্থাপনায় সভায় জানান হয়, স্থানীয় সরকার শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় ২২টি জেলার ১শ’ ৪৫টি উপজেলায় ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধিদের প্রশিক্ষণ, রিফ্রেসার্স, উজেলা ফোরাম গঠন, ফোরাম কমিটির মিটিং, উপজেলা ও জেলা এ্যাডভোকেসি ওয়ার্কসপ, ওয়ার্ড সভা, উম্মুক্ত বাজেট প্রণয়নে সহযোগিতার মাধ্যমে স্থানীয় সরকার শক্তিশালী করনে কাজ করে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top