সকল মেনু

গমের বস্তায় ধান

মেহেরপুর প্রতিনিধি:দেশের বিভিন্ন স্থানে কুমড়ার মধ্যে আগ্নেয়াস্ত্র, আমের ঝুড়িতে ফেন্সিডিল অথবা অস্ত্র উদ্ধারের ঘটনা পত্রিকা পড়লেই চোখে পড়ে।কিন্তু গমের বস্তায়ধান ঘটনাটি হয়ত এই প্রথম তাও আবার খোদ সরকারী প্রতিষ্ঠানে।

বর্তমানে সরকারী ভাবে দেশে গম সংগ্রহ অভিযান চলছে। আর এই গম ক্রয় চলছে খাদ্য অধিদপ্তরের জেলা উপজেলা পর্যায়ের অফিস থেকে। শুক্রবার বেলা ৩ টার দিকে গাংনী উপজেলা খাদ্য গুদাম ক্রয় কেন্দ্রে গম ক্রয় করার সময় গমের পরিবর্তে ধান উদ্ধার করেছে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তার। গাংনী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাবুল আলম জানান, এবারে গাংনী উপজেলায় ৩ হাজার ৩শ ২৪ মেট্রিকটন গম ক্রয় করা হবে। ইতিমধ্যে ২ হাজার ২শত ২৪ মেট্রিক টন ক্রয় করা হয়ে গেছে। গতকাল শুক্রবার বিকেলে খাদ্য গুদামে ট্রলি যোগে গম দিতে আসে এ উপজেলার তেতুঁলবাড়ীয় ইউনিয়ন পরিষদের সদস্য আমান উল্লাহ। গম ওজন করার সময় ব¯তা খুলে দেখা যায় ব¯তার উপরিভাগে গম এবং নিচের দিকে ধান দিয়ে ভেজাল করা হয়েছে। একই অবস্থা সকল ব¯তায়। গমের মধ্যে ধান দেখে তা ওজন ও ক্রয় করা বন্ধ করে দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top