সকল মেনু

অবৈধ ভিওআইপি ব্যবসায়ীদের ছাড় নয়

1437071619_25নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৩ সেপ্টেম্বর :  ডাক ও টেলিযোগযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, অবৈধ ভিওআইপি ব্যবসার সঙ্গে যেই জড়িত থাকুক, কাউকে ছাড় দেয়া হবে না। বৃহস্পতিবার বিকেলে দশম সংসদের সপ্তম অধিবেশনে কার্যবিধির ৩০০ ধারার বিবৃতিতে তিনি এ কথা বলেন।
বিরোধী দলের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে তারানা হালিম বলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা-কর্মচারী অবৈধ ভিওআইপি ব্যবসায় জড়িত থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সংসদ সদস্যর কাছে কারো নাম থাকলে তা দেয়ার অনুরোধ জানাচ্ছি। প্রয়োজনে ওইসব কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হবে। তারানা হালিম বলেন, দেশে ২৯ আইজেডব্লিউ লাইসেন্স আছে। এগুলোর মধ্যে চারটি বন্ধ ও দুটি অকার্যকর রয়েছে। যাদের বিরুদ্ধে অবৈধ ভিওআইপি ব্যবসার অভিযোগ রয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। সেক্ষেত্রে কোন দল কিংবা রাজনৈতিক পরিচয় বিবেচনা করা হচ্ছে না। প্রতিমন্ত্রী বলেন, গত এক বছরে ৯৫টি অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে ৭৫টি মামলা হয়েছে। গত ৭ মাসে ১৬ হাজার ৩৮০টি সিম বন্ধ করা হয়েছে। ভিওআইপি ব্যবসায় ব্যবহৃত অনিবন্ধিত সিমগুলো বন্ধ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা প্রশাসকদের অনুরোধ করা হয়েছে।
এর আগে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, দেশে অবৈধভাবে ভিওআইপির ব্যবসা করা হচ্ছে। এর পিছনে যে অর্থ ব্যয় হচ্ছে তা দিয়ে চারটা পদ্মা সেতু করা যেত। ভিওআইপি ব্যবসার মাধ্যমে একটি সিন্ডিকেট ১৫ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। যেখানে ভর্তুকির জন্য গ্যাস-বিদ্যুৎতের দাম বাড়ানো হচ্ছে, সেখানে হাজার হাজার কোটি টাকা লুটপাট হলে দেশের কী অবস্থা হবে?
তিনি অভিযোগ করেন, মন্ত্রীরা বলেন, দেখছি। কিন্তু দেখার শেষ কোথায়? এটা যখন নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। তেল-গ্যাসের দাম বাড়িয়ে মানুষকে কেন কষ্ট দিচ্ছেন। সিন্ডিকেটের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না? গ্যাস-বিদ্যুততের দাম বাড়ানোর প্রভাব আগামী জাতীয় নির্বাচনে পড়বে বলে হুশিয়ারি করেন এই সংসদ সদস্য।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top