সকল মেনু

বাজেট নিয়ে অসন্তোষ নেই: শিক্ষামন্ত্রী

nahid-tm20130607001631ঢাকা: শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, ২০১৩-১৪ অর্থ বছরে শিক্ষাখাতে যে বরাদ্দ দেওয়া হয়েছে সেটা নিয়ে আমার কোনো অসন্তোষ নেই। সে বরাদ্দ কাজে লাগানো হচ্ছে বড় চ্যালেঞ্জ।

শুক্রবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ভিআইপি লাইঞ্জে পিএসসি ও জেএসসি  পারীক্ষায় উত্তীর্ণদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “দারিদ্র, নিরক্ষর ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই। আমরা শিক্ষার মনোন্নয়নের লক্ষ্যে দলমত নির্বিশেষে সকলের মতামত নিয়ে জাতীয় শিক্ষানীতি প্রণয়ন করেছি। সেটা বাস্তবায়নে কাজও করে যাচ্ছি।”

তিনি বলেন, “পিএসসি ও জেএসসি পরীক্ষা শিক্ষার্থীদের আত্মবিশ্বাস বাড়বে এবং পরীক্ষার ভীতি দূর করতে সহায়তা করবে। আধুনিক জ্ঞান বিজ্ঞানের বড় হাতিয়ার হচ্ছে শিক্ষা। শিক্ষা ছাড়া কোনো জাতি তার লক্ষ্যে পৌঁছাতে পারে না।”

ডিআরইউ ও ঢাকা স্টক এক্সচেঞ্জের সহায়তায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউ সভাপতি মো. শাহেদ চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি মো. রকিবুর রহমান, সমকালের নির্বাহী সম্পাদক মোস্তাফিজ সফি, এভারেস্ট জয়ী মূসা ইব্রাহিম প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top