সকল মেনু

বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়দাতারা ডাবল স্টান্টবাজ

2015-08-30_6_222957নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩০ আগস্ট : বঙ্গবন্ধু হত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের আশ্রয়দাতা দেশগুলোকে ডাবল স্টান্টবাজ হিসেবে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। রোববার বিকেলে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের সামনে শোক র‌্যালি-পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে। অনেককে ফাঁসিকাষ্ঠে ঝোলানোও হয়েছে। আর কিছু খুনিকে বিভিন্ন দেশ আশ্রয় দিয়েছে।’ জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ ঘোষিত ৪০ দিনের কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর আওয়ামী লীগ এই শোক র‌্যালির আয়োজন করে। বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়দাতা দেশগুলোর উদ্দেশ্যে মতিয়া চৌধুরী বলেন, ‘আপনাদের রাষ্ট্রপতিকে খুন করে যদি খুনিরা কোনো দেশে আশ্রয় নিত, তাহলে আপনারা কী করতেন? আপনাদের প্রধানমন্ত্রীর খুনিদের যদি কোনো দেশ আশ্রয় দিত, তাহলে আপনারা কী করতেন? আপনারা সে দেশে ড্রোন পাঠিয়ে ছাপা ছাপা করে দিতেন। আপনারা মানবাধিকারের কথা বলেন, গণতন্ত্রের কথা বলেন, আবার খুনিদের আশ্রয় দেন। আপনারা ডাবল স্টান্টবাজ।’
‘ন্যায় বিচার সব দেশের জন্য, সবার জন্য। আমরা দেশের জন্য এই ন্যায়বিচার চাই।এই ন্যায় বিচারের জন্য লড়াই চালিয়ে যাব,’ বলেন মতিয়া চৌধুরী।
১৯৭৫ সালে ১৫ আগস্ট সপরিবারে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু, আপনার আত্মা কোথায় আছে জানি না।আপনি এসে দেখে যান, আপনার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলার মানুষ পেট ভরে ভাত খাচ্ছে। মানুষের মতো জীবনধারণ করছে।’ তিনি আরো বলেন, ‘আমরা যে যত কথাই বলি না কেন ১৯৮১ সালে শেখ হাসিনার আগমন না হলে বঙ্গবন্ধু হত্যার বিচার পেতাম না। বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার করবে, পঁচাত্তর পরবর্তী সময়ে এমন কেউ ছিল না।’ ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য এ কে এম রহমতউল্লাহ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সহ-সভাপতি মুকুল চৌধুরী, বজলুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।সভা পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top