সকল মেনু

কুড়িগ্রামে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়-ক্ষতি

mail.google.com ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রাম বাজারের কাপড় পট্ট্রীতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১২টি কাপড়ের দোকান ও গুদাম ভস্মিভূত হয়েছে। বুধবার ভোর ৫টার দিকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। এতে অন্তত সাড়ে ৩ কোটি টাকার মালামাল ভস্মিভূত হয়েছে বলে প্রাথমিকভাবে জানায় ব্যাবসায়ীরা।
স্থানীয় ব্যাবসায়ী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, কুড়িগ্রাম শহরের কাপড়পট্টীর আড়ং ফেব্রিক্স এর পিছন দিক থেকে বুধবার ভোর ৫টার দিকে আগুনের সুত্রপাত ঘটে। তবে বৈদ্যুতিক সর্টসার্কিট না অন্য কোন ভাবে আগুন লেগেছে তা কোন সুত্রই নিশ্চিত করতে পারেনি। অগ্নিকান্ডে ৫টি দোকান সম্পুর্ণ ও ৭টি দোকান আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে সবগুলো দোকানের পিছনের দিকের গুদাম সম্পুর্ণ ভস্মভূত হয়েছে।
কুড়িগ্রাম, উলিপুর, নাগেশ্বরী ও লালমনিরহাট ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট দ্রুত আগুন নিভানোর কাজ শুরু করে। পরে স্থানীয়দের সহায়তায় সকাল ৮টা পর্যন্ত চেষ্টা চালিয়ে ৩ ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। এসময় উৎসুক জনতার ভীড় সামলাতে মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ।
কুড়িগ্রাম বস্ত্র ব্যাবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন জানান, বুধবার ভোররাতে কাপড় পট্টিতে আকস্মিকভাবে আগুন লেগে যায়। এতে ১০/১২টি দোকান ভস্মীভূত হয়ে অন্তত সাড়ে ৩ কোটি টাকার মালামালের ক্ষতি সাধিত হয়েছে।
কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক সিরাজুল ইসলাম জানান, অগ্নিকান্ডের সুত্রপাতের কারন এখনো নিশ্চিত হওয়া যায়নি। আগুন নেভাতে কুড়িগ্রামের ২টি ইউনিট, উলিপুরের ২টি ইউনিট, নাগেশ্বরীর ১টি ইউনিট এবং লালমনিরহাটের ২টি ইউনিট যৌথভাবে প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top